আবারও করোনার বাড়বাড়ন্ত চিনে। কিন্তু এবার উহানে নয়, করোনা সংক্রমনের মূল কেন্দ্র চীনের সাংহাই। সাংহাইতে এই মুহূর্তে করোনা সংক্রমনের হার চরম পর্যায়ে পৌঁছেছে। কড়া লকডাউন জারি করা হয়েছে এবং সাধারণ মানুষকে ঘরের বাইরে পর্যন্ত বেঁধে দেওয়া হচ্ছে না। এই অবস্থায় হংকংয়ে যাতায়াতের উড়ান বন্ধ করে দিল এয়ার ইন্ডিয়া(Air India)।

জানা যাচ্ছে গত সোমবার সাংহাইতে করোনা আক্রান্ত হয়ে একদিনে তিনজনের মৃত্যু হয়েছে। চিনে পরিস্থিতি হাতের নাগালের বাইরে বেরিয়ে গেছে। এর ফলে হংকংয়েও নিয়ম নিয়ে কড়াকড়ি করে শুরু হয়ে গেছে ইতিমধ্যেই। তাই এবার হংকংয়ে যাতায়াতের সমস্ত উড়ান আপাতত বন্ধ করে দিল এয়ার ইন্ডিয়া(Air India)।

এই বিষয়ে এয়ার ইন্ডিয়া(Air India) একটি বিবৃতি দিয়ে জানিয়েছে হংকংয়ে এই মুহূর্তে যাওয়ার জন্য ভারত থেকে তেমন কোনো চাহিদা নেই। পাশাপাশি হংকংয়ে কোভিড সংক্রান্ত বিধিনিষেধের কড়াকড়ি বাড়ছে। তাই হংকংয়ে আসা-যাওয়ার ১৯ এবং ২৩ এপ্রিল এর সমস্ত উড়ান বাতিল করল এয়ার ইন্ডিয়া।

কিন্তু তা বলে ভারত থেকে যাত্রীরা হংকংয়ে একদমই যেতে পারবেন না এমনটা নয়। এই মুহূর্তে হংকংয়ে যেতে গেলে সেখানকার নতুন কোভিড বিধি অনুযায়ী ৪৮ ঘন্টা আগের কোভিড নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। চলতি বছরের জানুয়ারি মাসে হংকং এর প্রশাসন ভারতসহ আটটি দেশের উড়ানের উপরে প্রায় দুই সপ্তাহের নিষেধাজ্ঞা জারি করেছিল। কিন্তু এখন করোনা সংক্রমনের আরো বাড়বাড়ন্ত দেখে জারি করা হয়েছে বাড়তি সর্তকতা।