রাজ্যে বিপুল কর্মী নিয়োগের (Recruitment)সিদ্ধান্ত রাজ্য মন্ত্রিসভা বৈঠকে। একই সঙ্গে সীমান্তে ট্রাক টার্মিনালগুলি অধিগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার, বৈঠকে বসে রাজ্য মন্ত্রিসভা। তারপরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বৈঠকের নির্যাস জানান রাজ্যের দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম।স্বাস্থ্যক্ষেত্র থেকে খাদ্যদপ্তর, বজ্রপাতে নিহতদের পরিবারকেও চাকরি দেওয়ার কথা জানালেন তাঁরা।

 

আজ অর্থাৎ সোমবার রাজ্যে মন্ত্রিসভার বৈঠক ছিল নবান্নে। সেখানে একাধিক বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।একদিকে বিনিয়োগের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া অন্যদিকে কর্মসংস্থান নিয়েও কার্যত এই মন্ত্রিসভায় বড় পদক্ষেপের কথা বলা হয়।

 

জানা যায়, বজ্রপাতে নিহতদের পরিবারকে স্বাস্থ্য দফতর ও খাদ্য দফতরের অধীনে নিয়োজিত করা হবে। এছাড়াও পার্থ চট্টোপাধ্যায় বলেন, নয়াচরের জমি হাতে এলেই সোলার পাওয়ার ও ফিশি কালচারের ঘোষণা করবে রাজ্য সরকার। এছাড়াও স্বাস্থ্য দফতরের অধীনে আংশিক সময়ের জন্য চুক্তিভিত্তিক ও আউটসোর্স ভিত্তিক মোট ১১ হাজার ৫৫১ জনকে নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শহর ও গ্রাম অঞ্চলের স্বাস্থ্য পরিষেবার উন্নতি সংক্রান্ত যে কোনও প্রকল্পে তাদের নিয়োগ করা হবে। অন্যদিকে খাদ্য দফতরের অধীনে ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে নেওয়া হবে ৩৪২ জনকে। এর পাশাপাশি আইএএস ও আইপিএস নিয়োগ নিয়েও সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।