ভাদু শেখের (Bhadu Sheikh) খুনের তদন্ত করবে কে? এই বিষয়ে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করল কংগ্রেস। আবেদনপত্র দাখিল করার নির্দেশ প্রধান বিচারপতির। তবে মামলাকারীর আইনজীবীর দাবি ‘ভাদু শেখের খুনের তদন্তভার সিবিআই না নিলে সম্পূর্ণ তদন্ত হবে না’।

 

 

মূলত রামপুরহাটের গণহত্যা নিয়ে সারা রাজ্য থেকে তোলপাড় রাজনৈতিক মহল।সবার একটাই দাবি নিসংশ রাতের অন্ধকারে জীবন্ত পুড়িয়ে পরিবারকে যেভাবে নিশ্চিহ্ন করা হয়েছে,সেই ঘটনার সম্পূর্ন তদন্ত চায়।এই বিচারে চলছে সিবিআই তদন্ত।সম্পূর্ন তদন্ত শুরু করা হয়েছে। কিন্তু এত কিছু ঘটার পেছনে যে আসল খুনের (Bhadu Shekh) ঘটনা, তার তদন্ত কী হবে, তার বিচার কে করবে।এই নিয়ে মামলা করার অনুমতি দিল এবার কলকাতা হাইকোর্ট।

 

 

উল্লেখ্য রামপুরহাটের বগটুই গ্রামে ভাদু শেখ (Bhadu Shekh) খুন হওয়ার পরেই অগ্নিকাণ্ডে ছারখার হয়ে যায় গ্রাম, অভিযোগ ওঠে প্রতিহিংসার। খুনের ঘটনায় তদন্ত করবে কে? এই প্রশ্ন তুলে প্রধান বিচারপতি দৃষ্টি আকর্ষণ করল এবার কংগ্রেস। এর পরে প্রধান বিচারপতি নির্দেশ দিয়েছেন, এ বিষয়ে আদালতের কাছে আবেদনপত্র দাখিল করার। এর পরেই কলকাতা হাইকোর্টে মামলা করেন এক আইনজীবী। তিনি দাবি করেন, ভাদু শেখের (Bhadu Shekh) খুনের তদন্তভার সিবিআই না নিলে সম্পূর্ণ তদন্ত হবে না।জানা যায় প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে এই সপ্তাহেই এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

 

আরো পড়ুন:Bagtui Genocide:রামপুরহাট কাণ্ডে আজ থেকে শুরু বয়ান রেকর্ড প্রক্রিয়া