ক্রিকেট জগতে বিতর্কের আরেক নাম যেন গৌতম গাম্ভীর (Gautam Gambhir)! নানান মন্তব্যের জন্য একাধিক বিতর্কে জড়িয়েছেন কেকেআর-এর প্রাক্তন অধিনায়ক গাম্ভীর। এমনকি অতীতেও বহুবার বিভিন্ন মন্তব্যের জেরে ধোনির সাথে তাঁর কেমন সম্পর্ক তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। কোনও বারই তিনি স্পষ্ট করে কোনও উত্তর দেননি। আবার অস্বীকারও করেননি। অবশেষে ধোনির সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে মুখ খুললেন তিনি। গাম্ভীর পরিষ্কার বলে দিলেন, ধোনির প্রতি তাঁর শ্রদ্ধা অপরিসীম। কোনও দিন ধোনির প্রয়োজন হলে তিনি সবার আগে পাশে এসে দাঁড়াবেন।

গাম্ভীর (Goutam Gambhir) বলেছেন, “ধোনির প্রতি আমার অপরিসীম শ্রদ্ধা রয়েছে এবং বরাবরই সেটা থাকবে। প্রকাশ্যে হোক, এই শোয়ের মাধ্যমে হোক বা ১৩৮ কোটি মানুষের সামনে হোক, আমার এটা বলতে কোনও বাধা নেই যে, যদি কোনও দিন কখনও ওর আমাকে প্রয়োজন হয়, আমি সব কাজ ফেলে আগে গিয়ে ওর পাশে দাঁড়াব। ভারতীয় ক্রিকেটের জন্য ও যা করেছে এবং যে ধরনের মানুষ ও, তার জন্যেই এই সিদ্ধান্ত নেব।”

যদিও গাম্ভীর মেনে নিয়েছেন মাঝে মাঝে তাঁদের মতানৈক্যের কথা, তবে তিনি এটাও বলেছেন যে, “মতের অমিল হবে। আমরা দু’জনেই খেলাটাকে নিজের মতো দেখি। আমার নিজের মত রয়েছে। ওরও তাই। কিন্তু অধিনায়ক থাকাকালীন সব থেকে বেশি সময় ধরে সহ-অধিনায়ক কিন্তু আমিই ছিলাম। নিজেদের দলের বিরুদ্ধে খেলার সময় একে অপরের শত্রু ছিলাম। কিন্তু এক সঙ্গে খেলার সময় আমরা বন্ধুই।”