খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার এই গরমে বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন ভুট্টা দিয়ে এই সুস্বাদু খাবারগুলি। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

কর্ন চাট: একটি পাত্রে সুইট কর্ন নিয়ে তার সঙ্গে টোমেটো কুচি, পেঁয়াজ কুচি, লাল লঙ্কাগুঁড়ো, চাটমশলা, বিট নুন, পুদিনা চাটনি, মিষ্টি চাটনি ও গ্রিক ইয়োগার্ট ভাল করে মিশিয়ে নিন। ভাল করে মিশে গেলে কাঁচালঙ্কা কুচি ও ধনেপাতা কুচি উপর থেকে ছড়িয়ে দিন। পরিবেশন করার আগে একটু পাতিলেবুর রস ছড়িয়ে পরিবেশন করুন।

কর্ন স্যুপ: সামান্য নুন দেওয়া গরম জলে মুরগির মাংস সেদ্ধ করে নামিয়ে নিন। ঠান্ডা হয়ে এলে মাংসগুলি ছাড়িয়ে শ্রেড করে নিন। সসপ্যানে মাখন গরম করে রসুন কুচি দিন। সোনালি রং ধরতে শুরু করলে মাংসের টুকরোগুলি দিয়ে দিন। তাতে সুইট কর্ন ও স্টক ঢেলে দিন। স্টক ফুটতে শুরু করলে স্বাদ মতো নুন, চিলি ফ্লেক্স, অরিগ্যানো আর ফ্রেশ ক্রিম ছড়িয়ে দিন। কিছুক্ষণ পর চিজ কুরিয়ে তাতে দিয়ে সামান্য ঘন করে নামিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন ক্রিমি চিকেন অ্যান্ড কর্ন স্যুপ।

আরও পড়ুন: Nachiketa Chakraborty: আরজি কর কান্ডের প্রতিবাদ করে এবার ট্রোলড হলেন নচিকেতা

Image source-Google

By Torsha

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *