খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার এই গরমে বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন এই সুস্বাদু খাবার। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

মেথির পরোটা

মেথিতে থাকে প্রচুর পরিমাণে ফাইবার। যা দ্রুত হজম করাতে সাহায্য করে। মেথি রক্তে গ্লুকোজের মাত্রাকে ঠিক রাখে। এ ছাড়া মেথির অ্যান্টিঅক্সিড্যান্ট ও অ্যান্টি-ইনফ্ল্যামেটরি উপাদান প্রদাহজনিত সমস্যা দূরে রাখে। মেথি দিয়েই বানিয়ে নিতে পারেন মুখরোচক পরোটা। কুচোনো মেথি শাক, আটা, নুন, জোয়ান ও সামান্য লঙ্কার গুঁড়ো দিয়ে মিক্সিতে ঘুরিয়ে নিন। এই মিশ্রণটি আটার সঙ্গে মেখে নিলেই কাজ শেষ। তার পর ইচ্ছামতো আকারে পরোটা বানিয়ে নিলেই হল।

পেঁয়াজের পরোটা

পেঁয়াজে রয়েছে প্রচুর পরিমাণে কোলাজেন ও ভিটামিন সি। তা শরীরের রোগ প্রতিরোধ শক্তি বাড়ানোর পাশাপাশি ওজন কমাতেও সাহায্য করে। পেঁয়াজের পরোটা কী ভাবে বানাবেন জানা আছে? আটা, হলুদ গুঁড়ো, কাঁচালঙ্কা কুচি, পেঁয়াজ কুচি, ধনে গুঁড়ো, ধনেপাতা কুচি এবং নুন দিয়ে একসঙ্গে মিশিয়ে একটি পুর বানিয়ে নিন। আটা মেখে গোল গোল করে লেচি কেটে পুর ভরে বেলে নিলেই পেঁয়াজ পরোটা তৈরি।

আরও পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু চকোলেট ডোনাট

Image source-Google

By Torsha