খুন হলেন ইউক্রেনের প্রতিনিধি। ইউক্রেন ও রাশিয়ার(Ukraine Russia Conflict) যুদ্ধবিরতি নিয়ে আসন্ন শান্তি বৈঠকে ইউক্রেনের হয়ে প্রতিনিধিত্ব করতেন ডেনিস কিরিভ(Denis Kireev)। তবে তার আগেই ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস(Security Service of Ukraine) এর দ্বারা খুন হন তিনি। এমনটাই দাবি করেছে রাশিয়া। রাশিয়া-ইউক্রেন এর মধ্যে প্রথম শান্তি বৈঠকের পরে সমাধানসূত্র মেলেনি তাই পরবর্তী শান্তি বৈঠক স্থির হয়েছিল। কিন্তু সেই শান্তি বৈঠক আদৌ হবে কিনা বা হলেও ইউক্রেনের হয়ে তার প্রতিনিধিত্ব কে করবেন তা নিয়ে এখন উঠছে প্রশ্ন।

কেন খুন করা হলো ডেনিস কিরিভকে(Denis Kireev)? জানা যাচ্ছে ইউক্রেনের সিকিউরিটি সার্ভিসের(Security Service of Ukraine) কাছে ডেনিস কিরিভের(Denis Kireev) বিরুদ্ধে অভিযোগ ছিল প্রচুর। অভিযোগ ছিল তিনি রাষ্ট্রদ্রোহীতার কাজ করতেন। রাশিয়ার কাছে নিজের দেশের সমস্ত তথ্য পাচার করে দিতেন এবং রাশিয়ার গুপ্তচর ছিলেন। এই অভিযোগের ওপর ভিত্তি করে ইউক্রেনের এই সিকিউরিটি সার্ভিস(Security Service of Ukraine) তাকে গ্রেফতার করেন এবং একটি ক্রসফায়ারে ডেনিস কিরিভ নিহত হন।

রাশিয়া ইউক্রেনের যুদ্ধের ১০ দিন পেরিয়ে গেছে। যুদ্ধবিরতির জন্য সমাধানসূত্রের আশায় গোটা বিশ্ব তাকিয়ে আছে রাশিয়া ও ইউক্রেনের শান্তি বৈঠকের দিকে। কিন্তু এই ঘটনার পর আদৌ শান্তি বৈঠক হবে কিনা সেই প্রশ্ন উঠছে।