বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন ডিমের ফিঙ্গার। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

উপকরণ:

৪-৫টা ডিম, একটা বড় মাপের পেঁয়াজ কুচানো, এক কাপ ব্রেড ক্রাম্বস, ২ চা চামচ গোলমরিচ গুঁড়ো,

২ টেবিল চামচ ময়দা, ২ টেবিল চামচ কর্নফ্লাওয়ার, এক চামচ চিলি ফ্লেক্স, স্বাদমতো নুন, ভাজার জন্য সাদা তেল।

প্রণালী:

একটি বাটিতে ডিমগুলো ফাটিয়ে নিন। পেঁয়াজ কুচি, গোলমরিচ গুঁড়ো, চিলি ফ্লেক্স, নুন দিয়ে ভালো করে ডিম ফেটিয়ে নিন। একটি স্টিলের টিফিন বাক্সের ভালো করে তেল মাখিয়ে নিন।

তাতে ডিমের এই মিশ্রণটি ঢেলে ঢাকনা চাপা দিন। কড়াইয়ে পরিমাণমতো জল দিয়ে তার মধ্যে টিফিন বাক্সটি বসান। তারপর কড়াইয়ের ঢাকনা চাপা দিয়ে আঁচ কমিয়ে রান্না হতে দিন। টিফিন বাক্সের অর্ধেক জল দেবেন, তাহলে জলে ডুবে যাবে না।

প্রায় আধ ঘণ্টা পর গ্যাস বন্ধ করে দিন। ঠান্ডা হলে বাক্সের ঢাকনা খুলে দেখে নিন জমাট বেঁধেছে কি না। যদি ডিম ভালো ভাবে জমাট বাঁধে তা হলে লম্বা লম্বা করে কেটে নিন। অন্য একটি পাত্রে ব্রেড ক্রাম্বস, নুন, গোলমরিচ গুঁড়ো মিশিয়ে রাখুন।

আরও একটি পাত্রে দু’টি ডিম ফেটিয়ে রাখুন। এ বার ডিমের ফিঙ্গারগুলি প্রথমে ডিমের গোলায় ডুবিয়ে তার পর পাউরুটির গুঁড়ো ভালো ভাবে মাখিয়ে রাখুন। কড়াইতে তেল গরম করতে বসান।

ডুবো তেলে এক এক করে সবকটা ফিঙ্গার উল্টেপাল্টে ভেজে নিন। ভাজার সময় আঁচ কমিয়ে রাখবেন। লালচে হয়ে এলে নামিয়ে নিন। কাসুন্দি ও স্যালাডের সঙ্গে গরম গরম পরিবেশন করুন এগ ফিঙ্গার।

আরো পড়ুন: Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন মৌরি ডিম

Image source-Google

By Torsha