রবিবার কালীপূজো। তার আগেই দক্ষিণবঙ্গে তাপমাত্রার (Weather Update) পারদ নামছে হু হু করে। অনেক শহরে ইতিমধ্যেই তাপমাত্রার পারদ ২০ ডিগ্রির নীচে নেমে গেছে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রাও ছিল স্বাভাবিকের নীচে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউটাউনে কুয়াশাচ্ছন্ন আকাশ এবং সকাল-রাতে মনোরম শীতল অনুভূতির সাথে শরতের দিনগুলি অব্যাহত থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা হ্রাসের সাথে এই সপ্তাহ ধরে ক্রমাগতভাবে প্রত্যাশিত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০-৩২/২২.৫-২৪.৫

👉বৃষ্টি: শূন্য

👉মেঘলা: হালকা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু : উত্তর দিকে / পশ্চিম দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: কম থেকে মাঝারি

👉আদ্রঃ কম

👉আরাম: পরিমিত

আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, বুধবার থেকে দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়ায় শুষ্ক আবহাওয়া থাকবে। আগামী কয়েকদিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে রাতের তাপমাত্রা প্রায় ২ ডিগ্রি কমতে পারে।

এদিকে উত্তরবঙ্গেও কোথাও কোনও বৃষ্টি হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস (Weather Update)। আজ থেকে আগামী পাঁচদিন দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় আবহাওয়া শুষ্কই থাকবে।

হাওয়া অফিস (Weather Update) জানিয়েছে, আগামী কয়েকদিনে উত্তরের রাতের পারদ ২ ডিগ্রি সেলসিয়াস নামবে। দার্জিলিঙে ইতিমধ্যেই সর্বনিম্ন পারদ ১০ ডিগ্রির নীচে নেমেছে। সমতলের শহরগুলিতেও রাত ও ভোরের পারদ নিম্নমুখী।

 

আরও পড়ুন:Rashmika Mandana: রশ্মিকার ফেক ভিডিওর প্রতিবাদে পাশে দাঁড়ালেন অভিনেতা নাগা চৈতন্য

By Sk Rahul

Senior Editor of Newz24hours