বৃষ্টির ভয়ে অনেকেই পঞ্চমীর আগে থেকেই প্যান্ডেল হপিং করতে শুরু করে দিয়েছেন। এবারের পুজোয় বৃষ্টি হবে কিনা এমন জল্পনার মধ্যেই আশার আলো দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউটাউনে সকালে উত্তর দিকের বাতাস এবং হালকা আর্দ্র দিনগুলির সাথে আবহাওয়া বজায় থাকায় শরতের দিনগুলিতে অব্যাহত থাকবে৷

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৪-২৬

👉বৃষ্টি: শূন্য

👉মেঘলা: হালকা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু: উত্তর/পশ্চিম দিকে

👉 বজ্রপাত: শূন্য

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ পরিমিত

👉 আরাম: উচ্চ

তবে বাংলাদেশে রয়েছে ঘূর্ণিঝড়। সে কারণে উপকূলীয় এলাকায় কিছুটা মেঘাচ্ছন্ন থাকতে চলেছে। সপ্তমীতে, বঙ্গোপসাগরে একটি ঘূর্ণিঝড় তৈরির পূর্বাভাস (Weather Update) দেওয়া হয়েছে। এদিকে, বৃহস্পতিবার বাংলার কিছু এলাকায় হালকা বৃষ্টি হতে পারে বলে আশা করা হচ্ছে।

এদিকে উত্তরবঙ্গে পঞ্চমী এবং ষষ্ঠীতে শুধুমাত্র দার্জিলিং এবং কালিম্পংয়ের কিছু জায়গায় বর্ষণের সম্ভাবনা (Weather Update) রয়েছে। জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

অন্যদিকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে পঞ্চমীর দিন বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন:Durga Puja 2023: এই বছর পুজো প্ল্যানিং কি স্বস্তিকার?

By Sk Rahul

Senior Editor of Newz24hours