আগামী ২৪ ঘন্টার মধ্যে কলকাতা এবং আশেপাশের এলাকায় আকাশ বেশিরভাগ মেঘলা থাকবে। সামান্য বৃষ্টি হতে পারে, সম্ভবত বজ্রবিদ্যুৎ (Weather Update) সহ। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩০ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।

দেশের পশ্চিম ও উত্তর-পশ্চিমাঞ্চলের অধিকাংশ এলাকা এখন দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুমুক্ত। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে জম্মু ও কাশ্মীর, লাদাখ, গিলগিট, বালতিস্তান, মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড এবং পশ্চিম উত্তরপ্রদেশও বাকি অংশ থেকে বিদায় নেবে। আগামী দুই থেকে তিন দিনের মধ্যে পশ্চিম মধ্যপ্রদেশ, রাজস্থানের বাকি অংশ এবং গুজরাটের কিছু অংশ থেকেও বর্ষা বিদায় নেবে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগামীকাল বজ্রপাতের সঙ্গে বৃষ্টির আশা করা হচ্ছে কারণ নিম্নচাপের প্রভাবে সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত বৃষ্টিপাতের ক্রিয়াকলাপ ধীরে ধীরে প্রত্যাশিত হবে এবং মাঝারি বজ্রপাতের সতর্কতা রয়েছে।

সর্বোচ্চ/মিনিট (°সে): ২৯.৫-৩১.৫/২৬-২৮
বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। রবিবার যা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৮ শতাংশ, সর্বনিম্ন ৮৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৩৯.১ মিমি বৃষ্টিপাত হয়েছে।

আরও পড়ুন:Sundarban:সুন্দরবন এলাকায় দুর্যোগ অব্যাহত! চলছে মাইকিং,খোলা কন্ট্রোল রুমও

By Sk Rahul

Senior Editor of Newz24hours