মেঘ ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা (Weather Update) বেশি থাকবে। আজ শুক্রবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। উপকূলে আরও বৃষ্টি হতে পারে। আগামীকাল থেকে আরও বৃষ্টি হবে। শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ এলাকার সম্ভাব্য প্রভাবে আগামী সপ্তাহ থেকে মৌসুমী বায়ু ধীরে ধীরে সক্রিয় হবে এবং আগামী সপ্তাহে আরও একটি সক্রিয় পর্ব হতে পারে তবে সপ্তাহান্তে আবহাওয়া আর্দ্র ও অস্বস্তিকর থাকতে পারে।

সর্বোচ্চ/মিনিট (°সে): ৩২.৫-৩৪.৫/২৮-৩০

বৃষ্টি: হালকা

উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম। রবিবার থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে আরও বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার পর্যন্ত, তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে এবং উত্তরবঙ্গের জেলাগুলি জলীয় বাষ্পের কারণে অস্বস্তিকর আর্দ্রতা অনুভব করবে।

শুক্রবার ভোর অর্থাৎ আজ কলকাতার আকাশ মেঘলা। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে আরও বৃষ্টি হবে। শনিবার থেকে সোমবারের মধ্যে ফের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় সকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি বেশি। গতকাল বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রা। বাতাসে ৬২ থেকে ৯৩ শতাংশ জলীয় বাষ্পের পরিমাণ। আগামী ২৪ ঘন্টার মধ্যে কলকাতা শহরের তাপমাত্রা ২৮ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

 

আরও পড়ুন:Purulia:ঝাড়খন্ড সীমানায় অস্বাভাবিক মৃত্যু দাঁতাল হাতির

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours