আজ, ২ সেপ্টেম্বর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। আজকের বৃষ্টিপাতের পূর্বাভাস (Weather Update) নিম্নোক্ত এলাকার জন্য: পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, নদীয়া, এবং মুর্শিদাবাদ। দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আজ হলুদ সতর্কতা জারি থাকবে। আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এরপর ৩ সেপ্টেম্বর দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হবে। এদিন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদীয়া এবং মুর্শিদাবাদে বজ্রসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে সেদিন জারি থাকবে হলুদ সতর্কতা।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামীকাল থেকে আবার বর্ষা পুনরুজ্জীবিত হওয়ার সাথে খুব আর্দ্র অবস্থা বজায় থাকবে এবং এই সপ্তাহের শুরু থেকে বিক্ষিপ্তভাবে ভালো বৃষ্টি হবে বলে আশা করা যাচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৮-৩০

👉বৃষ্টি: হালকা থেকে তীব্র তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ খুব উচ্চ

👉 আরাম: কম

এরই মধ্যে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমেছে। উত্তরাঞ্চলে উল্লেখযোগ্য পরিমাণে বৃষ্টির সম্ভাবনা (Weather Update) নেই। আজ উত্তরের দুই পার্বত্য জেলা কালিম্পং এবং দার্জিলিং-এ সামান্য বৃষ্টি হতে পারে। ফলে আজ ও আগামীকাল এই দুই জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তার পরে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে আজ হলুদ বৃষ্টির সতর্কতা কার্যকর থাকবে। এছাড়াও মালদা, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুরে আজ হলুদ সতর্কতা কার্যকর থাকবে।আ

আরও পড়ুন:Prasenjit Chatterjee: ঋতুপর্ণের জন্মদিনে তাকে স্মরণ করলেন তার প্রিয় বন্ধু প্রসেনজিৎ

 

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours