ফের অস্বস্তিতে দক্ষিণবঙ্গ। আগেই আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছিল এমন পরিস্থিতি আগামী কয়েকদিন বজায় থাকবে। আগামী দুই থেকে তিন দিন রাজ্যের কোথাও উল্লেখযোগ্য পরিমাণে বৃষ্টির সম্ভাবনা নেই। পরিবর্তে, তাপমাত্রা বৃদ্ধি পাবে এবং গরম আবহাওয়া দীর্ঘস্থায়ী হবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে এই সপ্তাহে হালকা মাইক্রোবার্স্ট দ্বারা বাধাপ্রাপ্ত একটি “বর্ষার বিরতি” সহ হালকা বৃষ্টিপাতের সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৭.৫-২৯.৫

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 মেঘলা: আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: উচ্চ

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিতি

আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, বুধবার এবং বৃহস্পতিবার অস্বস্তিকর পরিস্থিতি বজায় থাকবে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগণার উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে বৃহস্পতিবার। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কালিম্পং-এ হালকা বা মাঝারি বৃষ্টি হতে পারে। তথ্য অনুযায়ী, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সামান্য হালকা বৃষ্টি হতে পারে।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা, আগামী ৩ দিনে ৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। সেপ্টেম্বর থেকে আর্দ্রতাজনিত অস্বস্তি কমতে পারে কিছুটা, কমতে পারে সামান্য তাপমাত্রা।

আরও পড়ুন:Recipe: বাইরের বৃষ্টি দেখতে দেখতে বাড়িতে জমিয়ে খান ঘরে বানানো চিকেন খিচুড়ি

By Sk Rahul

Senior Editor of Newz24hours