আগামী কয়েক দিনে রাজ্যে বৃষ্টি (Weather Update) কম হবে। বাড়বে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্প উপস্থিত থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। আজ রাজ্য জুড়ে আকাশ মেঘলা। উত্তরবঙ্গের দুই জেলায় ভারী বৃষ্টি হয়েছে। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে বিচ্ছিন্ন মাইক্রোবার্স্ট দ্বারা বাধাপ্রাপ্ত আগামী সপ্তাহে বর্ষার বিরতির সাথে হালকা বৃষ্টিপাত সহ আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৭-২৯

👉বৃষ্টি: হালকা

👉মেঘলা: আংশিক থেকে বিচ্ছিন্ন মেঘলা

👉বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 বায়ুঃ দক্ষিণা/আবহাওয়া

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ মাঝারি

👉আরাম: পরিমিত

উত্তরবঙ্গে আজও ভারী বৃষ্টি হবে। যদিও, তীব্রতা এবং আয়তন উভয় ক্ষেত্রেই বৃষ্টি উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে। শুধুমাত্র জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারেই ভারী বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে। দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহারের অবশিষ্ট উচ্চভূমি এলাকায় বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। জেলার বাকি অংশে বৃষ্টির সম্ভাবনা কম।

এদিকে সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কমবে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। সোমবার থেকে চার থেকে পাঁচ দিনের মধ্যে তাপমাত্রা কমপক্ষে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা (Weather Update)। তাপমাত্রার সঙ্গে বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। সোমবার থেকে বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই বললেই চলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। আগামী ২৪ ঘণ্টার মধ্যে হালকা বৃষ্টি ও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। তাপমাত্রা বাড়তে পারে। বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আরও পড়ুন:Recipe: সুজির গুলাব জাম বানিয়ে বাড়ির সকলকে চমকে দিন

By Sk Rahul

Senior Editor of Newz24hours