ফের বাড়বে বৃষ্টি। ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গে রয়েছে কমলা সতর্কতা। দক্ষিণবঙ্গেও মেঘলা আকাশ। আগামীকাল এবং আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা কিছুটা কমবে। শনিবার থেকে বৃষ্টি কম হবে।

কলকাতায় মূলত মেঘলা আকাশ বিরাজ করছে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সাথে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে। তাপমাত্রা কিছুটা কমবে। শনিবার থেকে বৃষ্টি কম হবে। তাপ এবং আর্দ্রতা থেকে অস্বস্তি বাড়বে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামী ১-২ দিনের মধ্যে হালকা থেকে বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী তীব্র বৃষ্টির সাথে আর্দ্র অবস্থা বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৬.৫-২৮.৫

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন তীব্র

👉 মেঘলা : মেঘলা থেকে বিরতিহীন আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

কলকাতায় আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার ১ ডিগ্রি সেলসিয়াস কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে এক ডিগ্রি বেশি । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৪ থেকে ৯৪ শতাংশ। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: Recipe: বাদাম ক্ষীর বানিয়ে বাড়ির সকলকে চমকে দিন

By Sk Rahul

Senior Editor of Newz24hours