সকাল থেকেই দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা। এছাড়াও উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টি হচ্ছে। আবহাওয়া পূর্বাভাস (Weather Update) বলছে, আজ এবং আগামী কয়েক দিন ভারী বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে বাংলার একাধিক জেলা। ফলে সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে অস্বস্তিকর আর্দ্র অবস্থা এবং পরবর্তী ২৪-৩৬ ঘন্টার মধ্যে হালকা থেকে বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী মাঝারি বৃষ্টিপাত হবে এবং এরপরে সম্ভাব্য বর্ষা পুনরুজ্জীবিত হবে বলে আশা করা হচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২.৫-৩৪.৫/২৭.৫-২৯.৫

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে মেঘাচ্ছন্ন

👉বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ খুব উচ্চ

👉 আরাম: কম

দক্ষিণবঙ্গে আজ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামীকাল দক্ষিনবঙ্গে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, উত্তরবঙ্গের দুই পার্বত্য জেলা দার্জিলিং এবং কালিম্পংয়ে আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এদিকে জলপাইগুড়িতে আজ ভারী বৃষ্টি হতে পারে (৭০ থেকে ২০০ মিমি)। আলিপুরদুয়ার এবং কোচবিহারে আজ ২০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টি হওয়ার প্রত্যাশিত। এই তিন জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও, উত্তর দিনাজপুরে আজ ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও দক্ষিণ দিনাজপুর ও মালদহে কিছুটা মাঝারি বৃষ্টি হবে। এই তিনটি জেলা হলুদ সতর্কতার আওতায় রয়েছে।

আরও পড়ুন :Dibyojyoti-Swastika: পর্দার ঝগড়া এবার গড়ালো বাস্তবে, তা নিয়ে মুখ খুললেন স্বয়ং নায়ক

By Sk Rahul

Senior Editor of Newz24hours