রাজ্যে কমবে বৃষ্টির সম্ভবনা। এই সপ্তাহান্ত কাটবে গরমে।তাপমাত্রা একটু বাড়লে আর্দ্রতার কারণে অস্বস্তি আরও বাড়বে। এদিকে সোমবার থেকে উত্তরবঙ্গে আরও বৃষ্টি হবে। ২১-২৬ আগস্ট ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। হাওয়া অফিসের তরফে কমলা সতর্কতা (Weather Update) জারি করা হয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ অঞ্চলের প্রভাবে সপ্তাহের বাকি অংশে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত সহ আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১.৫-৩৩.৫/২৬-২৮

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

২৩-২৫ আগস্ট পর্যন্ত দার্জিলিং সহ ওপরের উল্লিখিত পাঁচটি জেলায় চরম দুর্যোগপূর্ণ আবহাওয়া। তবে আজ ও কাল উত্তরবঙ্গে খুব বেশি বৃষ্টির সম্ভাবনা (Weather Update) নেই। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে।

সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম থাকবে দক্ষিণবঙ্গে।শনিবার থেকে দক্ষিণবঙ্গে উল্লেখযোগ্যভাবে কম বৃষ্টি হবে। তাপমাত্রা সামান্য বাড়তে পারে তবে উল্লেখযোগ্যভাবে নয়। যেহেতু বাতাসে প্রচুর জলীয় বাষ্প রয়েছে, সেজন্য আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। শনিবার থেকে সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে বাসিন্দাদের। মঙ্গলবার থেকে দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে বৃষ্টি কিছুটা বাড়তে পারে।

 

আরও পড়ুন:Aaradhya Bachchan: “ঘুমর” ছবির শুরুতেই আরাধ্যাকে ধন্যবাদ জানিয়েছেন পরিচালক, কিন্তু কেনো?

By Sk Rahul

Senior Editor of Newz24hours