বাংলাদেশে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। উত্তরবঙ্গে ১৫ অগাস্ট পর্যন্ত ভারী বৃষ্টিপাত। ১৫ আগস্ট থেকে দক্ষিণবঙ্গে আরও বৃষ্টি হবে। উপকূল অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা (Weather Update) রয়েছে। আগামী ২৪ ঘন্টা উত্তরবঙ্গে ভারী বৃষ্টি অব্যাহত থাকবে। উত্তরবঙ্গের পাঁচটি জেলায় আজ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আগামী ২ দিন বৃষ্টিপাতের সাথে আর্দ্র অবস্থার সম্ভাবনা রয়েছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০-৩২/২৬-২৮

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন হয়ে মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে কম

👉উষ্ণ: মাঝারি

👉আদ্রঃ খুব উচ্চ

👉আরাম: পরিমিত

সোমবার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কালিম্পং জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। মঙ্গলবার শুধুমাত্র আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে।

এদিকে দক্ষিণবঙ্গ উপকূলে আরও ঘন ঘন বৃষ্টি হবে। দক্ষিণ ২৪ পরগণা জেলায়, দুই এক পশলা ভারী বৃষ্টি প্রত্যাশিত৷ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি।

নদীয়া, পূর্ব মেদিনীপুর, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতায় বৃষ্টির পরিমাণ একটু বেশি থাকবে। ১৫ আগস্ট এর পর বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। মঙ্গলবার স্বাধীনতা দিবসের দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি প্রত্যাশিত থাকবে।

কলকাতায় মূলত মেঘলা আকাশ। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

 

আরও পড়ুন:Recipe: বাইরের বৃষ্টি দেখতে দেখতে বাড়িতে জমিয়ে খান ঘরে বানানো পনির কোলাপুরি

By Sk Rahul

Senior Editor of Newz24hours