রাতের বৃষ্টির পরে, কলকাতা এবং আশেপাশের এলাকাগুলিতে সকাল থেকে মেঘলা আকাশ। প্রভাবিত জেলাগুলিতেও প্রায় একই পরিস্থিতি। আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে আজও এই নিম্নচাপের প্রভাবে থাকবে।

বুধবার সকালে প্রকাশিত উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাগুলিতে ভারী বৃষ্টির প্রভাব ফেলবে বলে আশা করা হচ্ছে। বাকি জেলাগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘন্টার মধ্যে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যান্য জেলায় হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে বিচ্ছিন্ন ক্ষণস্থায়ী হালকা থেকে ভারী বৃষ্টির সাথে বাতাসের আবহাওয়া পরবর্তী ২ দিনের মধ্যে থাকবে বলে আশা করা যায় এবং আর্দ্র অবস্থা বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০-৩২/২৫-২৭

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন ভারী

👉মেঘলা: আংশিক থেকে প্রধানত মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন তীব্র

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে উচ্চ

👉উষ্ণ: কম

👉আদ্রঃ খুব উচ্চ

👉আরাম: পরিমিত

আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘাচ্ছন্ন থাকবে। কয়েক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। বৃহস্পতিবার থেকে আবহাওয়া আরও ভালো হবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির দাপট কমবে। ওই দিন কোনো জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। সবকটি জেলারই কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন:Purulia:টানা দুদিনের বৃষ্টিতে বসে গেলো বেলদি সেতুর একাংশ!প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির তুললেন স্থানীয়রা

By Sk Rahul

Senior Editor of Newz24hours