বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে নিম্নচাপ। তার প্রভাব যে একেবারে বাংলায় পড়বেনা এমন নয়। তবে আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের কোনও জেলায় আবহাওয়ার (Weather Update) কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। অর্থাৎ, বিচ্ছিন্ন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে এই সপ্তাহের পর থেকে বৃষ্টিপাতের ফ্রিকোয়েন্সি সহ বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টিপাতের সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১.৫-৩৩.৫/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। তবে তা উপকূলীয় এলাকায়। নিম্নচাপের কারণে শনিবার থেকে উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টিপাত বাড়বে। তাই মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে। ২৮ তারিখ থেকে সমুদ্র উত্তাল হয়ে উঠবে। আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) ২৮ তারিখ অর্থাৎ আজ থেকেই সমুদ্রে মাছ ধরতে না যাওয়ার পরামর্শ দিয়েছে।

দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ার তেমন হেরফের হওয়ার কোনও সম্ভাবনা নেই। কলকাতা শহরেও কখনও মেঘ কখনও রোদ কখনও হালকা বৃষ্টি ভাবেই চলবে। তবে ২৯ তারিখের পর থেকে বৃষ্টির দাপট বাড়তে শুরু করবে।

এদিকে উত্তরবঙ্গের জেলা গুলিতে কিন্তু ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই চলবে বৃষ্টি। জলপাইগুড়ি, কালিম্পং, কার্শিয়াং, আলিপুর দুয়ার, জলপাইগুড়ি জেলাতে বৃষ্টির দাপট বজায় থাকবে।

আরও পড়ুন:Recipe: বিকালে চায়ের সাথে বানিয়ে নিন আফগানি কাবাব

By Sk Rahul

Senior Editor of Newz24hours