সকাল থেকে কখনও আকাশ রৌদ্রোজ্জ্বল আবার কখনও মেঘলা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিলেও দক্ষিণবঙ্গের জন্য কোনো পূর্বাভাস (Weather Update) নেই। সোমবার সকালে, উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাসে (Weather Update) বলা হয়েছে যে সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে আর্দ্র অবস্থা বিচ্ছিন্নভাবে অব্যাহত থাকবে মাঝারি থেকে হালকা বৃষ্টির মধ্য সপ্তাহ পর্যন্ত বৃষ্টিপাতের ফ্রিকোয়েন্সি আগামী সপ্তাহান্তে বাড়তে পারে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২.৫-৩৪.৫/২৬-২৮

👉বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিচ্ছিন্ন মেঘলা

👉 বাতাসের গতি: মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, উত্তরবঙ্গের সমস্ত জেলায় মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এখনও পর্যন্ত, কোনো জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।

সোমবার সকালে দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দিয়েছে আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়া একই রকম থাকতে পারে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত আরও একবার বাড়তে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আপাতত দিনের তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।

সোমবার সকালে আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় কলকাতা এবং আশেপাশের অঞ্চলের আকাশ আংশিক মেঘলা থাকবে। বৃষ্টি বা বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। সর্বাধিক এবং সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ৩৩ এবং ২৮ ডিগ্রি সেলসিয়াস।

এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। রবিবার তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ এবং সর্বনিম্ন শতাংশ যথাক্রমে ৮৮ এবং ৬৩। ২৪ ঘণ্টায় ০.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন:Purulia:পথ দুর্ঘটনার কবলে পরে পুরুলিয়ায় মর্মান্তিক মৃত্যু এক ব্যক্তির

By Sk Rahul

Senior Editor of Newz24hours