ভোরের দিকে বৃষ্টি হচ্ছে। তাতেই তাপমাত্রা কিছুটা হলেও কমছে আবার সকালের অস্বস্তিকর আর্দ্রতাও কমেছে। আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। যা ১৬ জুলাইয়ের পরবর্তী দুই থেকে তিন দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে আজকের বৃষ্টিপাত ভারী থেকে অতি ভারী হবে বলে আশা করা হচ্ছে। এ কারণে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এছাড়াও কালিম্পং এবং দার্জিলিংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে এই সপ্তাহান্তে প্রত্যাশিত বিক্ষিপ্ত বৃষ্টির সাথে অস্বস্তিকর আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে৷

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৮-৩০

👉বৃষ্টি: স্বল্প মেয়াদ মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে বিরতিহীন দমকা

👉 বায়ুঃ কখনো কখনো দক্ষিণা/পশ্চিম দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

শনিবার সকালে দেওয়া দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা প্রতিটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হলেও রবিবার কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, আপাতত তাপমাত্রার কোনও পরিবর্তনের পূর্বাভাস নেই।

তাছাড়াও, আগামী ২৪ ঘন্টা কলকাতা এবং আশেপাশের এলকায় আকাশ সাধারণত মেঘলা থাকবে। কিছু জায়গায় বৃষ্টি বা বজ্রপাত হতে পারে।

আরও পড়ুন:Jawan: ‘জওয়ান’-এর প্রিভিউ শেয়ার করে কি লিখলেন সলমন খান?

By Sk Rahul

Senior Editor of Newz24hours