সকাল থেকেই আকাশ পরিষ্কার। যদিও আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় নির্বাচনের দিন বিক্ষিপ্ত থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। সকালে মেঘের আনাগোনা থাকলেও বৃষ্টিতে ভেজেনি শহর থেকে জেলা।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে খুব আর্দ্র অস্বস্তিকর অবস্থা বজায় থাকবে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৭-২৯

👉বৃষ্টি: বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: কম থেকে মাঝারি

👉 বায়ু: দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉আরাম: পরিমিত

আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) অনুসারে, ১০ জুলাই পর্যন্ত রাজ্যে বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। তবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হবে না। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার আবহাওয়া আর্দ্র থাকবে। বৃষ্টি হলেও সেটা বিক্ষিপ্ত এবং দফায় দফায় চলবে বর্ষণ।

তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা (Weather Update) জারি করা হয়েছে। উত্তরবঙ্গের ক্ষেত্রে প্রায় সমস্ত জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিয উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এই জেলাগুলিতে ভারি থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গে ১০ তারিখের পর থেকে বৃষ্টি বাড়বে।

 

আরও পড়ুন:Recipe: গরমের দিনে অতিথি আপ্যায়ন করুন ঘরে বানানো ম্যাংগো আইসক্রিম দিয়ে।

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours