গরমে এখন প্রায় সকলেরই হাসফাঁস অবস্থা। যতই বৃষ্টি পড়ুক না কেনো, গরম যেনো কমতে চায়না। এখনই বাইরে বেরোলে সূর্যের তাপে প্রাণ ওষ্ঠাগত হয়ে যাচ্ছে। তাই এবার আপনাদের শেখাবো এক রেসিপি (Recipe), যা আপনারা সহজেই বাড়িতেই তৈরি করে নিতে পারবেন।এরকম গরমের দিনে অতিথি আপ্যায়ন করুন ঘরে বানানো ম্যাংগো আইসক্রিম দিয়ে। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (Recipe)।

উপকরণ:

১. পাকা মিষ্টি আম ৪টি

২. দুধ ৭৫০ মিলিলিটার

৩. চিনি আধা কাপ

পদ্ধতি

প্রথমে আমগুলো ভালো করে পরিষ্কার করে ধুয়ে খোসা ছাড়িয়ে নিন। আমের আঁটি ছাড়িয়ে শুধু আমের পাল্প বের করে নিন। এরপর তা ছাঁকনিতে ফেলে রস অন্য পাত্রে ঢেলে নিন। যাতে কোনো আঁশ না থাকে।

এখন আমের এই রসের মধ্যে পরিমাণমতো চিনি মিশিয়ে ঢেকে রাখুন কিছুক্ষণ। তারপর এখন বড় পাত্রে দুধ ফুটিয়ে নিন ১৫ মিনিট ধরে। হালকা আঁচে নেড়ে দুধ ঘন করে নিন।

এরপর সামান্য মিল্ক মেড বা ক্রিম অ্যাড করুন। এবার তা ভালো করে মিশিয়ে নিন। আরও ১০ মিনিট নাড়ুন। তারপর চুলা বন্ধ করে দিন।

এবার দুধের মিশ্রণ ঠান্ডা করে নিয়ে প্রস্তুত করা আমের রস দিয়ে ১০-১৫ মিনিট ব্লেন্ডারে ভালো করে মিক্স করুন। এবার মিশ্রণটি আইসক্রিম মোল্ডে বা ঘরে থাকা আইসক্রিমের বাটিতে সেট হওয়ার জন্য রেখে দিন ফ্রিজারে।

তবে পাত্রটি প্লাস্টিক বা কাচের হলে ভালো হয়। সেট হয়ে গেলে ফ্রিজ থেকে আইসক্রিম বের করুন। এই গরমে বাইরে থেকে ফিরে বা অতিথি আপ্যায়নে ঝটপট পরিবেশন করতে পারেন ঠান্ডা ঠান্ডা সুস্বাদু ম্যাংগো আইসক্রিম।

আরো পড়ুন: Swastika Mukherjee: “শিবপুর” দেখে এসে স্বস্তিকা মুখোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় ধুয়ে দিলেন ছবির প্রযোজককে

Image source-Google

By Torsha