উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমলেও দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। এমনকি বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সাথে, আর্দ্রতাজনিত অস্বস্তিকর থাকবে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে (Weather Update)। তাছাড়াও রাজ্যজুড়ে বিক্ষিপ্তভাবে বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে বিরতিহীন বৃষ্টির পর্যায় পেরিয়ে আগামী ৪-৫ দিন পর আবার শুরু হবে বলে আশা করা হচ্ছে। তবে বিক্ষিপ্তভাবে বজ্রবৃষ্টির প্রত্যাশিত আর্দ্র পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৬-২৮

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: উচ্চ

👉আরাম: পরিমিত

উত্তর থেকে দক্ষিণ, রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বজ্রপাতের সম্ভাবনা আবহাওয়াবিদদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। সাধারণ মানুষকে সতর্ক থাকতে পরামর্শ আবহাওয়া দফতরের (Weather Update)।

আগামী তিন দিনে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই তিন দিন কলকাতাতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:Ram Charan: জন্ম নিলেন রাম চরণের কন্যা, কার মতো দেখতে হলো তাকে?

By Sk Rahul

Senior Editor of Newz24hours