বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন স্যুইট পটেটো বল। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

উপকরণ:

২টো মিষ্টি আলু, অর্ধেক ক্যাপসিকাম, ২ টেবিল চামচ ময়দা, ২ টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার, স্বাদ অনুযায়ী লবণ, অর্ধেক পেঁয়াজ, ১-২টো কাঁচা লঙ্কা, হাফ কাপ ব্রেড ক্রাম্বস, ১/২ চা চামচ কালো মরিচ, ভাজার জন্য সাদা তেল।

পদ্ধতি:

মিষ্টি আলু ভাল করে জলে ধুয়ে নিন। তারপর সেদ্ধ করতে বসান। আলু সেদ্ধ হয়ে গেলে খোসা ছাড়িয়ে চটকে নিন। একটি বাটিতে মিষ্টি আলু, পেঁয়াজ কুচি, ক্যাপসিকাম কুচি, কাঁচা লঙ্কা কুচি, স্বাদ অনুযায়ী লবণ, গোলমরিচ গুঁড়ো এবং ময়দা একসঙ্গে নিয়ে মাখিয়ে নিন ভাল ভাবে।

অন্য একটি পাত্রে অল্প জলের সঙ্গে কর্ন ফ্লাওয়ার মিশিয়ে পাতলা মিশ্রণ তৈরি করুন। কড়াইতে বেশি করে সাদা তেল ঢেলে গরম করতে বসান। আলুর মিশ্রণ থেকে অল্প অল্প করে নিয়ে ছোটো ছোটো বলের আকারে গড়ে নিন।

আলুর বলগুলি প্রথমে কর্ন ফ্লাওয়ারে ডুবিয়ে নিন। তারপর ব্রেড ক্রাম্বসে কোট করে গরম তেলে ছাড়ুন। লাল মুচমুচে করে ভেজে নিন সবকটা বল। ভাজা হয়ে গেলে টমেটো কেচাপ, পুদিনা চাটনি বা মেয়োনিজ সহযোগে পরিবেশন করুন স্যুইট পটেটো বল।

আরো পড়ুন: TRP: প্রকাশিত হলো এই সপ্তাহের টিআরপি তালিকা

Image source-Boldsky

By Torsha