বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। আগামী দুই ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনা জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর (Weather Update)। এছাড়াও, দমকা ঝোড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিমি/ঘন্টা বেগে বইতে পারে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগামী ৮-১০ দিনের মধ্যে কলকাতা ও নিউ টাউন সহ দক্ষিণবঙ্গে বর্ষা সক্রিয় থাকবে এবং বিক্ষিপ্তভাবে বজ্রবৃষ্টির প্রত্যাশিত আর্দ্র পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৯-৩১

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে উচ্চ

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉আরাম: পরিমিত

কলকাতা সহ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টি হতে পারে। রবিবার পর্যন্ত টানা বৃষ্টিতে তাপমাত্রা ৪ থেকে ৫ ডিগ্রি কমতে পারে বলে জানা যাচ্ছে। ২৬ জুন পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। কলকাতার উচ্চ এবং নিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৩ ও ২৯ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর (Weather Update)। তাছাড়াও অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎসহ ঝড়বৃষ্টি হতে পারে।

একই সঙ্গে উত্তরবঙ্গেও ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে। তিন জেলা অর্থাৎ জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহারে ভারী বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, কালিম্পঙে ভূমিধসের সতর্কতা রয়েছে। ২৩ জুনের পর থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাত কমতে পারে।

আরও পড়ুন:World Music Day:একাধিক শিল্পীদের কণ্ঠের মাধ্যমে আন্তর্জাতিক সঙ্গীত দিবস পালন রবীন্দ্র ভবন অডিটোরিয়ামে

By Sk Rahul

Senior Editor of Newz24hours