অবশেষে দক্ষিণবঙ্গে বৃষ্টির (Weather Update) দেখা মিলল। রথের আগের দিন অর্থা‍‍ৎ সোমবারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হয়েছে। তবে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করলেও ভ্যাপসা গরম, আর্দ্রতাজনিত অস্বস্তি, বাতাসের আপেক্ষিত আর্দ্রতার পরিমাণ স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেশি।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগামী ১০ দিনের মধ্যে কলকাতা ও নিউ টাউন সহ দক্ষিণবঙ্গে সক্রিয় হতে চলেছে বর্ষা।বিক্ষিপ্তভাবে বজ্রবৃষ্টির প্রত্যাশিত আর্দ্র পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩৩-৩৫/২৮-৩০

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের মাঝারি

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: খুব উচ্চ

👉আরাম: পরিমিত

বুধবার থেকে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বলা বাহুল্য, এই ভারী বৃষ্টিপাতের সতর্কতা মানুষের মনে আশার সঞ্চার ঘটাচ্ছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, (Weather Update) পূর্ব বর্ধমান, নদীয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনার ফলে তাপমাত্রা কমতে পারে। বৃষ্টিপাতের দরুন কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। একই সঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন:Ahana Dutta: প্রাইজ জিতেই প্রেমিকের জয়গান, মায়ের কথা কি মনে পড়েনা অহনার?

By Sk Rahul

Senior Editor of Newz24hours