সোমবার সপ্তাহের শুরুতে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় তুমুল বৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু আসার পর থেকেই জেলাগুলোতে বজ্রপাত ও ভারি বৃষ্টিপাত হচ্ছে। অনেক জেলায় মঙ্গলবারও প্রচুর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর পূর্বাভাস (Weather Update) দিয়েছে যে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হবে।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউন সহ দক্ষিণবঙ্গে সক্রিয় হতে চলেছে বর্ষা। বিক্ষিপ্তভাবে বজ্রবৃষ্টির প্রত্যাশিত আর্দ্র পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৫-২৭

👉বৃষ্টি: বিক্ষিপ্ত আলো থেকে স্বল্প সময়ের তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: দক্ষিণ দিক থেকে পশ্চিম দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে উচ্চ

👉উষ্ণ: পরিমিত

👉আদ্র: উচ্চ

👉আরাম: পরিমিত

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদীয়া জেলাগুলিতে আগামী দুই ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা (Weather Update) জারি করা হয়েছে। ৩০ থেকে ৪০ কিমি/ঘন্টা বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এমনটাই সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

বর্ষা প্রবেশের পর থেকে রাজ্যের তাপপ্রবাহ অনেকটাই কমে গেছে। প্রচণ্ড অস্বস্তিকর গরম থেকে কিছুটা হলেও রেহাই পেয়েছেন সকলে। চলতি সপ্তাহে টানা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। আগামী কয়েকদিন আবহাওয়া এমনটাই থাকবে। আগামী বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)।

আরও পড়ুন:Sujit Mondal:সাড়ম্বরে মিলন মন্দিরে রক্তদান শিবিরের আয়োজন

By Sk Rahul

Senior Editor of Newz24hours