উত্তর-দক্ষিণ দিনাজপুরের পাশাপাশি মালদাতেও সকাল থেকে শুরু হয়েছে বৃষ্টি। এদিন রাজ্য জুড়ে পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর (Weather Update)। অন্যদিকে ছয় জেলায় রয়েছে তাপপ্রবাহের সম্ভবনা।

এদিকে আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগামী ৩ দিনের মধ্যে কলকাতা ও নিউ টাউন সহ দক্ষিণবঙ্গে বর্ষার অগ্রগতি হতে পারে এবং আর্দ্র অস্বস্তিকর পরিস্থিতি অব্যাহত থাকবে।

👉বৃষ্টি: বিচ্ছিন্ন আলো থেকে স্বল্প সময়ের মাঝারি

 👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

 👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন উচ্চ

 👉 বায়ু: পশ্চিম থেকে দক্ষিণ দিকে

 👉 বজ্রপাত: মাঝারি

 👉উষ্ণ: পরিমিত

 👉আদ্রঃ খুব উচ্চ

 👉আরাম: পরিমিত

মঙ্গলবার সকালে জারি করা আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে, ১৪ই জুনের মধ্যে আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলার কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি তিন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১৫ জুন বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টির সম্ভাবনা। কালিম্পং ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

মঙ্গলবার সকালে আবহাওয়া দফতর পূর্বাভাস (Weather Update) দিয়েছে যে আগামী ২৪ ঘণ্টায় কলকাতা ও আশেপাশের এলাকায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বিকেল বা সন্ধ্যায় বৃষ্টি বা বজ্রপাত হতে পারে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৭ এবং ২৭ ডিগ্রি সেলিয়াসের আশেপাশে থাকতে পারে। সোমবারের তুলনায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা বেশ কিছুটা কমেছে। ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি কম। সোমবার এই তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ৮৬ শতাংশ আপেক্ষিক আর্দ্রতা। আর আপেক্ষিক আর্দ্রতা সর্বনিম্ন ৫৪ শতাংশ।

আরও পড়ুন:Bankura:সায়ন্তিকার ‘‌পাইলট কার’-এ হামলা-ভাঙচুর,কাঠগড়ায় বিজেপি

By Sk Rahul

Senior Editor of Newz24hours