খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বাচ্ছাদের বানিয়ে নিন ডিম পরোটা। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

এক কাপ ময়দা, ২ টা ডিম, স্বাদ অনুযায়ী, লবণ, তেল, একটা পেঁয়াজ কুচানো, একটা কাঁচা মরিচ কুচি, ধনে পাতা কুচি, চিলি ফ্লেক্স, টমেটো সস।

প্রণালী :

একটা বড় বাটিতে ময়দা, লবণ, ২ চামচ তেল একসঙ্গে মাখিয়ে নিন ভালোভাবে। এর পর অল্প অল্প পানি দিয়ে ময়দার ডো তৈরি করে নিন। ময়দা মাখা হয়ে গেলে তাতে আরও কয়েক ফোঁটা তেল মাখিয়ে ১৫ মিনিট ঢেকে রাখুন।

অন্য একটি পাত্রে ডিম, লবণ, পেঁয়াজ কুচানো, কাঁচা মরিচ কুচি, ধনে পাতা কুচি আর সামান্য চিলি ফ্লেক্স ফেটিয়ে নিন ভালোভাবে। এবার ময়দার ডো থেকে বড় বড় লেচি কেটে নিন। অল্প অল্প তেল লাগিয়ে পরোটার আকারে বেলে নিন লেচিগুলো।

এবার তাওয়ায় তেল গরম করে এক একটা করে পরোটা উল্টে-পাল্টে সেঁকে নিন। তারপর এক চামচ করে তেল দিয়ে ভেজে নিন পরোটাগুলো। এবার পরোটার এক পিঠে ডিমের গোলা দিয়ে ভালোভাবে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে ডিম পরোটা। টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন সুস্বাদু ডিম পরোটা।

আরো পড়ুন: Kolaghat:রাতের অন্ধকারে একাধিক দোকানে আগুন!চাঞ্চল্য কোলাঘাটে

Image source-Google

By Torsha