বাংলায় বর্ষার আগমন ঘটতে চলেছে (Weather Update) আগামী সপ্তাহেই। এর আগে উত্তরবঙ্গের একাধিক জায়গায় শুরু হল ভারী বৃষ্টি। এদিকে গাঙ্গেও পশ্চিমবঙ্গেও পারদ কিছুটা নেমেছে। মেঘলা আকাশে বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে বহু জায়গায়। এরই মাঝে অবশ্য একাধিক জেলায় জারি থাকবে তাপপ্রবাহ।

আবহাওয়া উটলিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউনে অস্বস্তিকর পরিস্থিতি অব্যাহত থাকবে বিচ্ছিন্নভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

👉বৃষ্টি: বিচ্ছিন্ন স্বল্প সময়ের আলো

 👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

 👉বাতাসের গতি: হালকা থেকে মাঝারি

 👉 বায়ু: দক্ষিণ দিকে

 👉 বজ্রপাত: বিচ্ছিন্ন মাঝারি

 👉উষ্ণ: উচ্চ

 👉আদ্রঃ খুব উচ্চ

 👉 আরাম: খুব খারাপ 

আজ পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে একটি কমলা তাপপ্রবাহ সতর্কতা জারি করা হয়েছে। আগামীকাল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় কমলা তাপপ্রবাহের সতর্কতা জারি থাকবে।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে আগামীকাল ১০ জুন হালকা বৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং রাজ্যে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। আগামীকাল দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে বজ্রবৃষ্টি সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় কমলা তাপপ্রবাহের সতর্কতা কার্যকর থাকবে। তবে এই তিন জেলায়ও হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন:Mamata Banerjee:নবান্ন থেকেই ভার্চুয়ালি দ্বিতীয় কেষ্টপুর সেতুর উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours