অবশেষে স্বস্তির বার্তা আবহাওয়া (Weather Update) দফতরের। বুধবার জানানো হয়েছে ৪৮ ঘন্টা অর্থাৎ শুক্রবারের মধ্যে কেরল ও উত্তর়-পূর্ব ভারতে বর্ষার প্রবেশ হতে চলেছে।

আবহাওয়া উটলিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা ও নিউ টাউন তাপপ্রবাহের মতো অস্বস্তিকর পরিস্থিতি অব্যাহত থাকবে বিচ্ছিন্ন বজ্রবৃষ্টি প্রত্যাশিত৷

👉বৃষ্টি: বিচ্ছিন্ন স্বল্প সময়ের মাঝারি

 👉মেঘলা: হালকা থেকে মাঝে মাঝে মেঘলা

 👉 বাতাসের গতি: হালকা থেকে বিরতিহীন দমকা

 👉 বায়ু: দক্ষিণ দিকে

 👉 বজ্রপাত: বিচ্ছিন্ন মাঝারি

 👉উষ্ণ: উচ্চ

 👉আদ্র: খুব উচ্চ

 👉 আরাম: খুব খারাপ

বৃহস্পতিবার সকালে দেওয়া পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, ৯ জুন অর্থাৎ শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং-এর কোনও কোনও জায়গায় তাপপ্রবাহের সম্ভানা রয়েছে। একই সম্ভাবনা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার ক্ষেত্রেও। বাকি জেলাগুলিতে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।

পরবর্তী ২৪ ঘন্টার মধ্যে অর্থাৎ ১০ই জুন শনিবার সকালে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই দিন উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। তবে রবিবার গিয়ে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। সেই দিনের জন্য, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং, দার্জিলিং এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। আগামী তিন জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দিনের তাপমাত্রা পরিবর্তনের আপাতত কোনো সম্ভাবনা নেই।

আবহাওয়া (weather update) দফতর বৃহস্পতিবার সকালে জানিয়েছে, আগামী ২৪ ঘন্টাতেও কলকাতা-সহ আশপাশের এলাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৯ ও ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আরও পড়ুন:Blood Donation Camp:সাড়ম্বরে বাগুইয়াটি মেহেন্দি বাঙ্গুটে রক্তদান শিবিরের আয়োজন

By Sk Rahul

Senior Editor of Newz24hours