খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন চিকেন ৬৫। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ

৫০০ গ্রাম চিকেন,৩ বড় চামচ লাল লঙ্কা গুঁড়ো, ১ ছোট চামচ হলুদ গুঁড়ো, ১ বড় চামচ লেবুর রস, টমেটো পেস্ট -১ কাপ,টমেটো কেচাপ -১/৩ কাপ,দই – ২ বড় চামচ।

কাঁচা লঙ্কা – ২ অথবা ৩ টি,স্বাদ অনুযায়ী নুন, কারি পাতা – ১০ টির মতো,গরম মশলা-সামান্য মাখন -৩ বড় চামচ,চিনি সামান্য,সাদা তিল।

প্রণালী

প্রথমে চিকেনের সঙ্গে লঙ্কার গুঁড়ো, হলুদ সামান্য নুন ও লেবুর রস দিয়ে ভাল করে মাখিয়ে রাখুন। এভাবে ২ ঘণ্টা ফ্রিজে ম্য়ারিনেট করে রাখুন।

টমেটো বাটা, দই আর কেচাপ মিশিয়ে মিক্সিতে একটি মিশ্রণ তৈরি করে নিন। এবার একটি প্যান গরম করে নিন। এবং তাতে ৩ বড় চামচ মাখন দিন। এবার তাতে টোমেটোর মিশ্রণটি মেশান।

এবার তাতে লঙ্কার গুঁড়ো, সামান্য চিনি, স্বাদমতো নুন মেশান। এবং নাড়তে থাকুন। মিশ্রণটি ভাল করে মিশে গেলে আঁচ বন্ধ করুন।

এবার এটিকে কিছুক্ষণ স্ট্যান্ডিং টাইমে রাখুন। পরিবেশনের আগে উপর থেকে সাদা তিল ছড়িয়ে দিন। চাইলে ধনেপাতাও দিতে পারেন। উপর থেকে একটু লেবুর রস ছড়িয়ে দিলে আরও ভাল লাগবে।

আরো পড়ুন: Soumitrisha Kundu: শেষ হয়ে গেলো মিঠাই, সৌমিতৃষার কি মন খারাপ

Image source-Google

By Torsha