বাঙালি মানেই ভোজন রসিক। বাঙালি মাছ ভালোবাসবে না তা হতেই পারে না। খাবার দাবার জমে যাবে যদি আপনি বাড়িতেই রেস্টুরেন্ট স্টাইল লেমন গ্রিল ফিস বানিয়ে বাড়ির লোকদের খাওয়ান। রইল রেসিপি।

উপকরণ: ভেটকি মাছের ফিলে,50 গ্রাম ম্যারিনেড লাগবে মাছে মাখানোর জন্য, তার জন্য চাইরিফাইন্ড তেল,10 গ্রাম পার্সলেপাতা কুচিস্বাদ অনুযায়ী নুন,সাদা গোলমরিচের গুঁড়ো,লেবু, ফ্রেঞ্চ মাস্টার্ড, সাদা ওয়াইন, মাখন

পদ্ধতি :মাছটা ধুয়ে কিচেন টাওয়েলে মুছে শুকনো করে নিন।মাছের গায়ে প্রথমে সাদা ম্যারিনেশন মাখিয়ে নিন।তার মধ্যে থাকবে তেল, হোয়াইট ওয়াইন, নুন, গোলমরিচ, ফ্রেঞ্চ মাস্টার্ড।

45 মিনিট মাছ এভাবে রেখে দিন।তার পর মাছটাকে মাঝারি আঁচে গরম করে নেওয়া আভেনে রেখে সেঁকে নিন রান্না হওয়া পর্যন্ত।মাঝখানে একবার উলটে দেবেন।

সস তৈরির জন্য সসপ্যানে মাখন গলিয়ে নিন।তার মধ্যে লেবুর রস আর পার্সলে কুচি মেশান। নুন দিন।একটু ঘন হয়ে এলে মাছের উপর ঢেলে দিন এই সস।মোটা মোটা করে আলু কেটে ভেজে নিন, আভেনে সেঁকেও নিতে পারেন।

সার্ভিং ডিশে মাছটা সাজিয়ে তার উপর সস ঢেলে দিন।আলুভাজা আর স্যালাড সহযোগে পরিবেশন করুন।সঙ্গে পছন্দের সস আর চিলি ফ্লেক্স দিতে পারেন। এরপর পরিবেশন করুন লেমন গ্রিলড ফিস (Lemon Grilled Fish)