‘দ্য কাশ্মীর ফাইলস্’ ছবি মুক্তির আগে থেকেই টুইটারে শুরু হয়েছিল বিতর্ক (controversy)। পরিচালক বিবেক অগ্নিহোত্রী টুইট করেন যে তাঁর ছবিতে বড় স্টার না থাকায় এই ছবির প্রচার করতে রাজি নন কপিল শর্মা। এমনকি তাঁদের কাছে আবেদন করা হলেও সেই আবেদন ফিরিয়ে দেয় শো কতৃর্পক্ষ।

এই সিনেমার মুখ্য চরিত্রে রয়েছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, দর্শন কুমার ও পল্লবী যোশী। সোশ্যাল মিডিয়ায় অনেকেই লেখেন যে তাঁরা কপিল শর্মার শোয়ে একসঙ্গে দেখতে চান অনুপম খের ও মিঠুন চক্রবর্তীকে। পরিচালকের অভিযোগের ভিত্তিতে এক নেটিজেনের প্রশ্নের উত্তরে কপিল বলেন যে, বিবেকের কথা সত্যি নয়। এরপরই অনুপম খেরের একটি ভিডিও পোস্ট করেন কপিল। (Controversy)

ঐ ভিডিওতে অনুপম বলছেন যে, ‘সৎভাবে যদি বলি তাহলে কপিল শর্মা শো থেকে আমার কাছে ফোন এসেছিল। আমি বলেছিলাম এই ছবিটি খুবই সিরিয়াস। আমি এই সিনেমার প্রচারে কপিল শর্মা শোয়ে যেতে চাই না। এখানে আমি নিজের কথা বলতে চাই। এটা দুমাস আগের কথা, তখনই আমি জানিয়ে দিই যে কপিল শর্মা একটা মজার শো। আমি অনেকবার সেখানে গেছি। মজার শো করা খুবই মুশকিল।’ ঐ ভিডিওর ক্যাপশনে কপিল লেখেন যে, ‘ধন্যবাদ, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ খোলসা করার জন্য। যাঁরা আমার সত্যি না জেনেই আমায় এতো ভালোবাসা (মজার ছলে) জানিয়েছে। খুশি থাকুন ও হাসতে থাকুন’।

কপিলের সেই ভিডিওর টুইটটি ফের শেয়ার করেন অনুপম খের। তিনি লেখেন, ‘প্রিয় কপিল,আমি আশা করি তুমি পুরো ভিডিওটা পোস্ট করবে, অর্ধ সত্য নয়। সারা দুনিয়া সেলিব্রেট করছে, তুমিও আজ রাতে সেলিব্রেট করছ। ভালোবাসা ও প্রার্থনা।’ কপিল শর্মার বিরুদ্ধে অর্ধ সত্য কথা বলার অভিযোগ করেছেন অনুপম খের। কিন্তু সত্যি কারণটা নিয়ে রয়েছে এখনও জলঘোলা।