এ যেন স্বপ্নের দৌড়, এ যেন নতুন এক নতুন রূপকথা। সৌজন্যে-মহামেডান (Mahamedan Sporting) এর সাদা কালো ব্রিগেড। দীর্ঘ চল্লিশ বছরের অপেক্ষার অবসান ঘটেছিল কলকাতা লীগ জয়ের মধ্য দিয়ে। পরবর্তী লক্ষ্য “আই লীগ” এর তকমা জিতে কলকাতার দুই প্রধানের সঙ্গে বুক চিতিয়ে বর্তমানে দেশের জনপ্রিয় লীগ “আইএসএল” এ পদার্পণ। আর সেই লক্ষ্যে অবিচল মহামেডান এর সকল ফুটবলার, কর্মকর্তা সহ ইনভেস্টর “বাঙ্কারহিল”এর কর্ণধার দীপক কুমার সিং।

আই লীগ জয়ের স্বপ্ন নিয়েই চলতি মরশুমে দুর্দান্তভাবে শুরু করে কলকাতার ঐতিহ্যবাহী ক্লাব “মহামেডান স্পোর্টিং” (Mahamedan Sporting) একের পর এক ম্যাচ জিতে সকলকে তাক লাগিয়ে দেয়। আজ নৈহাটি স্টেডিয়ামের সান্ধ্যকালীন মনোরম পরিবেশে “মহামেডান স্পোর্টিং” খেলতে নেমেছিল “ইন্ডিয়ান অ্যারোজ” এর বিরুদ্ধে।

Football : "Mohamedan Show" at Naihati Stadium, Indian Arrows defeated at 4-0
মহামেডান স্পোর্টিং

ম্যাচের প্রথম থেকেই দাপট রেখে একের পর এক আক্রমণ শানাতে থাকে “চেরনোশোভ” বাহিনী।ম্যাচের ১৮ মিনিটে গোল করে “অ্যারোজ বধের” সূচনা করেন মহামেডান এর “গোল মেশিন” “মার্কাস জোসেফ”। এরপরই অ্যারোজ বাহিনীর তরুণ ব্রিগেডের দৌড় থামিয়ে দিয়ে প্রথমার্ধের ৩৯ মিনিটে নিজের এবং দলের দ্বিতীয় গোলটি করে যান সেই “মার্কাস” ই।প্রথমার্ধ শেষ হয় ২-০ গোলে।

দ্বিতীয়ার্ধ ছিল মহামেডান ফুটবলারদের কাছে ব্যবধান বাড়ানোর চ্যালেঞ্জ। সেই মোতাবেক নিজেদের মধ্যে একাধিক পাস খেলে ম্যাচের ৫০ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করে যান মহামেডান ডিফেন্সের অন্যতম প্রধান ভরসা “আশির আখতার”। আর সাদা কালো ব্রিগেডের এই “ম্যাজিক শো” শেষ হয় ম্যাচের ৭২ মিনিটে “অ্যাঞ্জেলো রুডোভিক” এর চোখ ধাঁধানো গোলের মধ্য দিয়ে।

তবে ম্যাচের মাঝে মধ্যে ইন্ডিয়ান অ্যারোজ এর তরুণ ব্রিগেড বেশ কিছু ঝটিকি আক্রমণ তুলে আনলেও তা প্রতিরোধ করে দেন মহামেডান এর ডিফেন্সে প্রাচীর হয়ে দাঁড়িয়ে থাকা শাহিন, আশিররা। যাই হোক,, এককথায় আজকের মহামেডান ছিল “অনবদ্য”।

Football : "Mohamedan Show" at Naihati Stadium, Indian Arrows defeated at 4-0
মহামেডান স্পোর্টিং

বিশেষ করে ম্যাচের শেষ মিনিট পর্যন্ত মহামেডান ফুটবলারদের গোলক্ষুধা ছিল চোখে পড়ার মতো। আর আজকের ম্যাচে দু-দুটি গোল করার সুবাদে আজ আবার ম্যাচ সেরার খেতাব জিতে নেন মহামেডান এর “ক্যারিবিয়ান দৈত্য” মার্কাস জোসেফ। সুতরাং চেরনিশোভ বাহিনী এই পারফরম্যান্স ধরে রাখতে পারলে এবারের আই লীগ যে সাদা কালো তাঁবুতে উঠতে চলেছে এবিষয়ে কোনও সন্দেহ নেই।

আরও পড়ুন : Football: আইলিগে শ্রীনিধি ডেকানকে ৩-১ গোলে পরাস্ত করল কালো চিতারা