প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ও কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল (Rahul Gandhi) গান্ধীকে নিয়ে বক্তব্য দিতে গিয়ে শব্দ সীমা অতিক্রম করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

তাঁর এই মন্তব্য ঘিরে বিতর্ক ক্রমশই বাড়ছে। রাহুল গান্ধীর ওপর ব্যক্তিগত আক্রমণ নিয়ে NSUI আজ অসম ভবনে প্রতিবাদ কর্মসূচি পালন করবে।

কংগ্রেস এই বিষয়ে সমাজবাদী পার্টির সমর্থনও পেয়েছে।কংগ্রেসের ছাত্র শাখা NSUI গতকাল বিজেপি অফিসের বাইরে হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছিল।

আজ আসাম ভবনে প্রতিবাদ করার পরিকল্পনা রয়েছে। কিন্তু হেমন্ত বিশ্ব শর্মার বক্তব্য শুধু কংগ্রেসই নয়, অন্যান্য দলও উত্তেজিত হয়েছে।

সমাজবাদী পার্টির জাতীয় সভাপতি অখিলেশ যাদব নাম না করেই ট্যুইটারে লিখেছেন, ‘উপরওয়ালা যাদের ভদ্রতা দেয়নি, তাদের যেন

জিহবাও না দেয়। বিজেপির এক মুখ্যমন্ত্রীর অভদ্র বক্তব্য। এটা বিজেপির নারীবিরোধী চিন্তার প্রতীক। এটা প্রত্যেক মায়ের অপমান। দুর্ভাগ্যজনক! অত্যন্ত নিন্দনীয়।”

বিতর্ক সত্ত্বেও, মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা তার বক্তব্যে অনড়। তিনি গতকাল বলেন, সেনাবাহিনীর কাছে প্রমাণ চাওয়া ঠিক হয়নি।

সেনাবাহিনীর কাছে প্রমাণ চেয়েছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আমি যদি রাহুল গান্ধীকে নিয়ে বলেছি, তাতে মানুষ এত ক্ষিপ্ত কেন? এদেশে গান্ধী পরিবারের সমালোচনা করা উচিত্‍। ভারত এখন বদলে গেছে।”

উল্লেখ্য, উত্তরাখণ্ডে 14 ফেব্রুয়ারী বিধানসভা নির্বাচন, তার জন্য বিজেপির পক্ষে প্রচারণা চালানোর সময়, আসামের মুখ্যমন্ত্রী

বলেছিলেন যে, রাহুল গান্ধী দেশের প্রথম প্রতিরক্ষা প্রধান প্রয়াত বিপিন রাওয়াতের নেতৃত্বে পাকিস্তানে সেনাবাহিনীর দ্বারা পরিচালিত সার্জিক্যাল স্ট্রাইকের জন্য প্রমাণ চেয়েছেন।

তিনি বলেন, “আমি কি কখনও প্রমাণ চেয়েছি আপনি রাজীব গান্ধীর ছেলে নাকি?”