অবশেষে রাজনৈতিক মহলের জল্পনাতেই সিলমোহর পড়ল। দল ছাড়ার কিছুক্ষণের মধ্যেই বিজেপিতে যোগ দিলেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী RPN সিং।

মঙ্গলবার সকালেই তিনি সোনিয়া গান্ধীকে কংগ্রেস ছাড়ার জন্য তাঁর ইস্তফাপত্র পাঠান। টুইট করে নিজেই ইস্তফার কথা জানান RPN সিং।

এরপর থেকেই তাঁর পদ্ম শিবিরে যোগদানের জল্পনা রটে গিয়েছিল। সেই জল্পনা সত্যি করেই এবার মঙ্গলবার গেরুয়া শিবিরে যোগ দিলেন তিনি।

এদিন দুপুরেই তিনি দিল্লিতে বিজেপির সদর দফতরে পৌঁছে যান। সেখানে কেন্দ্রীয় নেতৃত্বের হাত থেকে দলীয় পতাকা তুলে দেওয়া হয়।

বিজেপিতে যোগদানের পর মঙ্গলবার RPN সিং বলেন, ‘এটা আমার জন্য একটা নতুন শুরু। দেশের উন্নয়নের যজ্ঞে সামিল হতে পেরে এবং মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কাজ করার সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত।’

প্রধানমন্ত্রীর পাশাপাশি তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকেও ধন্যবাদ জানিয়েছেন।’

সূত্রের খবর, বিজেপি RPN সিংকে স্বামীপ্রসাদ মৌর্যর বিরুদ্ধে কুশিনগরের পাদরাউনা আসন থেকে টিকিট দিতে চলেছে। এদিন কংগ্রেস ত্যাগ করার বিষয়টি নিজেই টুইট করে জানান RPN সিং।

টুইটার হ্যান্ডেল থেকে সোনিয়া গান্ধীকে লেখা পদত্যাগ পত্র শেয়ার করেছেন তিনি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী লেখেন,

‘ঠিক যখন আমরা ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন করছি, তখন আমার রাজনৈতিক কেরিয়ারেও নয়া মোড় আসতে চলেছে।

আমার রাজনৈতিক পথে একটা নতুন চ্যাপ্টার শুরু হতে চলেছে। জয় হিন্দ।’

উত্তরপ্রদেশে তারকা প্রচারকদের তালিকা প্রকাশের পরদিনই কংগ্রেস ছাড়লেন এই নেতা। তাঁর নামও কংগ্রেসের এই তালিকায় প্রকাশ করা হয়েছিল।

RPN সিংয়ের পদত্যাগকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন পি চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরম। তাঁর টুইট শেয়ার করে কার্তি চিদম্বরম লিখেছেন,

‘দেখে খারাপ লাগছে RPN সিংও জিতিন প্রসাদ এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার পথেই পা বাড়ালেন।’