উত্তরপ্রদেশে আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) পাশে চাইছেন সমাজবাদী পার্টির (Samajwadi Party) নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)।

মঙ্গলবার অখিলেশের তরফে কলকাতা এসে কালীঘাটে তৃণমূল সুপ্রিমোর সঙ্গে বৈঠক করেন সমাজবাদী পার্টির সহ- সভাপতি কিরণময় নন্দ। এদিনের বৈঠকের কিরণ্ময় নন্দ বলেন, বিজেপির বিরুদ্ধে দেশে বিরোধী মুখ মমতাই।

উত্তরপ্রদেশ বিধানসভা ভোটের আগে ৮ই ফেব্রুয়ারি লখনউ যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। পাশাপাশি তিনি আরও বলেন,

‘উত্তরপ্রদেশে ভোট নিয়ে মমতা-অখিলেশ যৌথ সাংবাদিক বৈঠক হবে খুব শীঘ্রই। উত্তরপ্রদেশে ভোটের প্রচারে মমতাকে পাশে চায় সমাজবাদী পার্টি।

বারাণসীতেও মমতা-অখিলেশ যাদবের ভার্চুয়াল বৈঠক হতে চলেছে। তবে উত্তরপ্রদেশের ভোটে কোনও প্রার্থী দেবে না তৃণমূল কংগ্রেস।’

উত্তরপ্রদেশ ভোট নিয়ে ক্রমশ পারদ চড়ছে হু হু করে। রাম রাজ্যে এবার বিধানসভা ভোটে মুখোমুখি  বিজেপি ও সমাজবাদী পার্টি।

ক্ষমতা দখলের লড়িয়ে মরিয়া দুই দলই। যোগীকে পরাস্ত করে সিংহাসন দখলের জন্য লড়াই করে যাচ্ছেন মুলায়ম সিংহ পুত্র অখিলেশ(Akhilesh)।

২০২১ সালের বঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপিকে সমূলে পরাস্ত করার পর জাতীয় স্তরে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) আসন আরও শক্ত হয়েছে।

পাশাপাশি বাংলায় বিপুল ভোটে জয়লাভ করার পরেই সর্বভারতীয় রাজনীতিতে প্রভাব বিস্তারে জোরকদমে লেগে পড়েছে তৃণমূল(Tmc)। এই আবহে আসন্ন উত্তরপ্রদেশ নির্বাচনের আগে অখিলেশ-মমতা বৈঠক নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।