তিনি পেশায় সাইক্লিস্ট। সাইকেল নিয়ে নিত্য নতুন কারিকুরি দেখিয়েই তাঁর জীবিকা নির্বাহ। তবে তাঁর সাইকেলটি বড় অদ্ভুত। নেই চেন, নেই ব্রেক, নেই সীট, এমনকি গিয়ারও নেই। এবার তাঁর সেই সাইকেল নিয়েই বিনা প্যাডেলে দীর্ঘতম পথ অতিক্রম করার গিনিস রেকর্ড (Record) গড়ার লক্ষ্যে ডেবরার বালিচক থেকে সবংয়ের দশগ্রাম পর্যন্ত একনাগাড়ে ৩৩.৫ কিমি পথ অতিক্রম করলেন। তিনি দেবেন্দ্রনাথ বেরা।

আজকের এই পথ পরিক্রমায় সময় নিলেন সাকুল্যে তিন ঘণ্টা। এদিন বালিচক নেতাজি ক্লাব সংলগ্ন এলাকা থেকে তাঁর সাইকেল যাত্রার শুভসূচনা করেন পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রী হুমায়ূন কবীর। এছাড়াও উপস্থিত ছিলেন পিংলার সমষ্টি উন্নয়ন আধিকারিক অভিজিৎ চক্রবর্তী, ডেবরার আইসি কৃষ্ণেন্দু হোতা, এসডিপিও গোবিন্দ শিকদার, বিশিষ্ট ফুটবল জাগলার মনোজ মিশ্র, বিকাশ ভূঞ্যা-সহ একাধিক বিশিষ্ট জন।

এদিন সকাল ১০:৪৫ মিনিটে যাত্রা শুরু করে তিনি দশগ্রাম পৌঁছান পৌনে দুটোয়। দশগ্রাম বাজারের সমাপ্তি অনুষ্ঠানে ছিলেন সবং থানার ওসি সুব্রত বিশ্বাস, সবং পঞ্চায়েত সমিতির সভাপতি হাজরা বিবি, কর্মাধ্যক্ষ তরুণ মিশ্র প্রমুখ। সমগ্র যাত্রাপথটি এদিন ডেবরা, পিংলা ও সবংয়ের পুলিশ আধিকারিকরা উপস্থিত থেকে দেবেনবাবুকে এসকর্ট করে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছিলেন।