সমগ্র বিশ্বে শান্তির পরিবেশ তৈরি করবে যোগব্যায়াম।অষ্টম আন্তর্জাতিক যোগ দিবসে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।জানা যায় আজ অষ্টম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে কর্ণাটকের মহীশূরের প্রাসাদ গ্রাউন্ডে যোগাভ্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।দেখা যায় ১৫ হাজার মানুষের সঙ্গে একত্রে যোগাভ্যাস করেন তিনি।

 

এরপর জনগণের উদ্দ্যেশ্যে শান্তির বার্তা দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, অষ্টম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষ্যে দেশ ও বিশ্বের সমস্ত মানুষকে জানাই আন্তরিক শুভেচ্ছা। যোগ দিবস উপলক্ষ্যে কর্ণাটকের সাংস্কৃতিক রাজধানী, আধ্যাত্মিকতা এবং যোগের ভূমি মহীশূরকে প্রণাম জানাচ্ছি আমি। মহীশূরের মতো ভারতের আধ্যাত্মিক কেন্দ্রগুলি শতাব্দীর পর শতাব্দী ধরে যে যোগ শক্তিকে লালন-পালন করেছে, এখন সেই যোগ শক্তি বিশ্ব স্বাস্থ্যের দিকনির্দেশনা দিচ্ছে। যোগব্যায়াম এখন বিশ্বব্যাপী সহযোগিতার একটি পারস্পরিক ভিত্তি হয়ে উঠছে। যোগব্যায়াম মানুষকে সুস্থ জীবনের বিশ্বাস দিচ্ছে।

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এদিন আরও বলেছেন, এবার আন্তর্জাতিক যোগ দিবসের থিম হল-মানবতার জন্য যোগব্যায়াম। এই থিমের মাধ্যমে সমগ্র মানবতার কাছে যোগের এই বার্তা পৌঁছে দেওয়ার জন্য আমি রাষ্ট্রসঙ্ঘ এবং সমস্ত দেশকে হৃদয় থেকে ধন্যবাদ জানাচ্ছি। যোগব্যায়াম আমাদের মধ্যে শান্তি নিয়ে আসে। যোগব্যায়াম আমাদের সমাজে শান্তি বয়ে আনে। যোগব্যায়াম আমাদের দেশ ও বিশ্বে শান্তি আনে এবং যোগব্যায়াম আমাদের মহাবিশ্বে শান্তি নিয়ে আসে। প্রধানমন্ত্রী আরও বলেছেন, যোগের এই অনাদি যাত্রা এভাবেই ভবিষ্যতে চলতে থাকবে। বক্তব্য শেষে যোগাভ্যাস করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখান থেকেই দেশ তথা সমগ্র বিশ্বকে আন্তর্জাতিক যোগ দিবসের নেতৃত্ব দিয়েছেন তিনি।

 

আরো পড়ুন:Narendra Modi:টানেল পরিদর্শনে গিয়ে নিজের হাতেই আবর্জনা পরিষ্কার করল মোদী,ভাইরাল ভিডিও!