এক ফোঁটা ল্যাভেন্ডার অয়েল বা নিমের তেল এবং দুই ফোঁটা ক্যাস্টর অয়েল মিশিয়ে আপনার পুরানো মাসকারার ব্রাশ এর সাহায্যে চোখের পাপড়িতে লাগান। সেরা ফলাফলের জন্য আপনি এটি সারারাত রাখতে পারেন।

 

গ্রিন টি-তে উপস্থিত স্বাস্থ্যকর পুষ্টি এবং ক্যাফেইন আপনার চোখের পাতায় উপর আশ্চর্যজনক প্রভাব ফেলে। আপনি গ্রিন টি-তে তুলা ভেজে নিতে পারেন এবং এটি লম্বা চোখের পাতার জন্য একটি প্রাকৃতিক এবং স্বাস্থ্যকর উপায়। শুধু সবুজ চা পাতা দিয়ে এক কাপ গ্রিন টি তৈরি করুন। চায়ের জল ঠাণ্ডা হয়ে গেলে, এটি আপনার চোখের পাতায় লাগিয়ে সারারাত রেখে দিন।

 

 

লম্বা এবং আকর্ষণীয় চোখের পাতা করার জন্য , আপনি কয়েকটি ভিটামিন ই ক্যাপসুল প্রয়োজন ব্যবহার করতে পারেন ।একটি ক্যাপসুল নিন এবং এটির তেল বের করতে এটি খুলুন। আপনার চোখের পাতায় ভিতরে উপস্থিত তেলটি লাগান। এভাবে তিন থেকে চার ঘণ্টা রাখুন। স্বাভাবিক জল দিয়ে ধুয়ে ফেলুন।

 

কিভাবে চোখের পাতা দ্রুত বৃদ্ধি? অ্যালোভেরা জেল চোখের লম্বা পাতা সহ অনেক কিছুর জন্য সহায়ক। রাতে একটি পরিষ্কার মাস্কারা ওয়ান্ড দিয়ে আপনার পাতায় উপর একটি কোট লাগান। এটি আপনার পাতা দারুন মোটা চেহারা দেবে কারণ অ্যালোভেরার পুষ্টিগুণ তাদের বাড়িয়ে তুলবে।

 

Image source-google