তবে কি এবার তৃণমূল দলের অংশীদার হতে যাচ্ছেন অর্জুন সিং (Arjun Singh)।আবারও রাজনৈতিক মহলে সেই একই প্রশ্ন দানা বেঁধেছে।কিন্তু কেনো?

জানা যাচ্ছে, বুধবার কাঁকিনাড়ায় ধর্মীয় মিছিলে একইসঙ্গে হাঁটলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং এবং তৃণমূল বিধায়ক সোমনাথ স্যোম। দুই জনের তরফে যদিও দাবি করা হচ্ছে এই যোগাযোগ নেহাতই ঘটনাচক্রে। তবুও এই দাবী মানতে নারাজ রাজনৈতিক মহল।মূলত কাঁকিনাড়ায় ‘শ্রী শ্রী ফক্কড়নাথ শিব মন্দির’-এর উদ্বোধন হতে চলেছে।তার আগে বুধবার কলসযাত্রার আয়োজন করা হয় মন্দির কর্তৃপক্ষের তরফে। সেই কলসযাত্রাতেই একসঙ্গে হাঁটতে দেখা যায় বিজেপির অর্জুন এবং তৃণমূলের সোমনাথকে। আবার ওই একই উপলক্ষকে সামনে রেখে সোমনাথের সঙ্গে গঙ্গার ঘাটে পুজো করতে দেখা যায় ভাটপাড়ার বিজেপি বিধায়ক পবন সিংহকেও।

তৃণমূল বিধায়কের ‘কাছাকাছি’ আসা নিয়ে অর্জুন সিংয়ের (Arjun Singh) বক্তব্য, ”এটা ধর্মীয় অনুষ্ঠান। এখানে প্রথম থেকে আমরা জড়িয়ে আছি। এখানে কে আসবেন তা নিয়ে আমার চিন্তা নেই। মহাযজ্ঞে সকলেই শামিল হন। রাম যখন সেতু তৈরি করছিলেন তখন কাঠবিড়ালিও সাহায্য করেছিল। তাই প্রত্যেকেই ধর্মীয় মঞ্চে আসতে পারেন। এখানে কাউকে আটকানো যায় না। আর এখানে প্রত্যেকের আসাও উচিত। এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই।”একই সুর শোনা যায় সোমনাথের গলাতেও। তাঁর দাবি, ”আমার পাশে কে ছিলেন তা জানি না। মন্দির কর্তৃপক্ষ আমাকে আহ্বান জানিয়েছিলেন কলস নিয়ে যাওয়ার জন্য। আমি তাই করেছি। তবে আমি ডাইনে বা বামে তাকাইনি। একই জায়গায় কেউ আসতেই পারেন। তবে তার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। এখানে অনেকে ছিলেন। আমি সকলকে চিনিও না।” তবে ভাটপাড়ার শাসক-বিরোধী রাজনৈতিক বিরোধে দুই প্রধান মুখে অর্জুন ও সোমনাথ।আর তাই এই যুযুধান দুই নেতার এক মঞ্চে হাজির হওয়া বেশ তাত্‍পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

 

আরো পড়ুন:Arjun Singh:পাটশিল্প নিয়ে কেন্দ্রের বিরুদ্ধেই সরব অর্জুন সিং