২০১৬ সালে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবির পর একেবারে ‘রকি অউর রানি কি প্রেম কহানি ’ দিয়েই আবার বলিউডে এন্ট্রি নিয়েছেন পরিচালক কর্ণ জোহর (Karan Johar)। রণবীর সিংহ ও আলিয়া ভট্ট অভিনীত রকি ও রানি চরিত্রের মাধ্যমে বলিউড কায়দায় রঙিন প্রেম তুলে ধরেছেন তিনি তার সিনেমায়। তবে রকি আর রানি ছাড়াও এই গল্পের দুই মূল চরিত্রে অভিনয় করেছেন শাবানা ও ধর্মেন্দ্র। মূলত পরকীয়া সম্পর্কে আবদ্ধ থাকতে দেখা গেছে সেই চরিত্র দুটিকে।

বর্ষীয়ান দুই অভিনেতার চুম্বন দৃশ্য নিয়ে প্রচুর জলঘোলা হলেও কোনোভাবেই গল্প চেঞ্জ করার মাথায় আসেনি কর্ণের। বরং সেটা উপভোগ করেছেন তিনি। তিনি জানিয়েছেন তার পরিবার থেকেই এই গল্প বানানোর অনুপ্রেরণা পেয়েছিলেন।

কর্ণ (Karan Johar) বলেন, ‘‘আমার ভীষণ আকর্ষণীয় লাগে এই বিবাহবহির্ভূত প্রেম আর পরকীয়ার বিষয়গুলো। আমি তো এই বিষয় নিয়ে এর আগে একটা গোটা ছবিও বানিয়েছি। আমাকে তখন এক জন জিজ্ঞাসা করেছিলেন যে, আমি কেন এই রকম একটা বিষয়কে উদ্‌যাপন করছি! আমি উত্তর দিয়েছিলাম, যে বিষয়টা এমনিতেই জনপ্রিয়, সেটা আর নতুন করে উদ্‌যাপন করার দরকার হয় না।’’

কর্ণ আরও বলেন, ‘‘আমার পরিবারের এক সদস্যের ডিমেনশিয়া ছিল। তো তিনি এক সময় এক মহিলার নাম বলে ফেলেছিলেন, আর তার পরেই তামাশা শুরু হয়ে গিয়েছিল! তখন জানতে পারা যায় যে, আসলে অন্য একটা প্রেম করছিলেন তিনি। পরিস্থিতি সামলাতে আমার মা, বাবা সবাইকে ছুটে আসতে হয়েছিল। এ দিকে আমি তো তখন পুরো বিষয়টা তারিয়ে তারিয়ে উপভোগ করছি।’’ সেই থেকেই শাবানা ও ধর্মেন্দ্রর চরিত্রের গল্প তৈরি করতে চেয়েছিলেন কর্ণ।

আরো পড়ুন:

Image source-Google

By Torsha