খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বানিয়ে নিন পিৎজা। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

উপকরণ ৬টি পাউরুটি স্লাইস, গ্রেট করা মোজারেলা চিজ, একটা টমেটো কুচি, আধা চা চামচ চিলি ফ্লেক্স,

আধা চা চামচ মিক্সড হার্বস, একটা ক্যাপসিকাম কুচি, ২ টেবিল চামচ টমেটো সস, ১ টেবিল চামচ সেজওয়ান চাটনি,

আধা চা চামচ ওরিগ্যানো, স্বাদ অনুযায়ী লবণ, একটা পেঁয়াজ কুচি।

পদ্ধতি:

প্রথমে মাইক্রোওয়েভ ওভেন প্রি-হিট করতে বসান। ১৮০ ডিগ্রিতে ১৫-২০ মিনিট মতো প্রি-হিট করে নিন ওভেন। একটা বাটিতে টমেটো কুচি, ক্যাপসিকাম কুচি, পেঁয়াজ কুচি একসঙ্গে নিয়ে মিশিয়ে নিন।

এর মধ্যে চিলি ফ্লেক্স, মিক্সড হার্বস, ওরিগ্যানো ও নুন দিয়ে আবারও মিশিয়ে নিন ভালো ভাবে। অন্য একটা পাত্রে টমেটো কেচাপ, সেজওয়ান চাটনি এবং চিলি ফ্লেক্স একসঙ্গে নিয়ে মিশিয়ে নিন।

প্রথমে সবকটা পাউরুটির উপর সসের মিশ্রণ ভালো ভাবে লাগিয়ে নিন। তারপর কুচানো সবজি পাউরুটির উপর দিয়ে ভালো করে ছড়িয়ে দিন। এর উপর গ্রেট করা মোজারেলা চিজ ছড়িয়ে দিন।

চিজ একটু বেশি লাগবে। বেকিং ট্রে-র উপর পাউরুটিগুলো রেখে ওভেনে বেক করার জন্য দিন। ১৮০ ডিগ্রিতে ১২-১৫ মিনিট মতো বেক করুন। তারপর ওভেন বন্ধ করে বার করে নিন। ব্যস, তৈরি হয়ে গেল পাউরুটির পিৎজা। এর উপর একটু ওরিগ্যানো ছড়িয়ে গরমাগরম পরিবেশন করুন।

আরও পড়ুন: Ashes 2023: লর্ডসের লং রুম তপ্ত! অজিদের কাছে ক্ষমা চাইল এমসিসি

Image source-Google

By Torsha