অবশেষে ১৭ এপ্রিল থেকে শুরু হতে চলেছে ‘রামপ্রসাদ’ ধারাবাহিকের পথচলা। ধারাবাহিকের মুখ্য ভূমিকায় আছেন সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। প্রায় ৩০০ বছর আগে দেবী শ্যামার প্রতি রামপ্রসাদের শ্রদ্ধা ভক্তির গল্প নিয়েই এগোবে এই ধারাবাহিক।

আজ সাংবাদিক সম্মেলনে এই ধারাবাহিক নিয়ে সব্যসাচী (Sabyasachi Chowdhury) বলেন, ‘আমি মনে করি, এই ধরণের চরিত্র একজন অভিনেতা তার জীবনে একবারই পায়। আমি ভীষণ ভাগ্যবান মানুষ আমায় এর আগে বামদেবের চরিত্রে ভালবেসেছিলেন। আর এবার রামপ্রসাদের চরিত্রে অভিনয়ের সুযোগ পেলাম। আশা করি মানুষের ভাল লাগবে। এই ধারাবাহিকটি নিয়ে বহুদিনের পরিকল্পনা হয়েছে, অনেক বৈঠক হয়েছে। হঠাৎ করে এই ধরণের প্রোজেক্ট করা সম্ভব নয়। আর আমি স্টার জলসা আর সুরিন্দর ফিল্মসের কাছে কৃতজ্ঞ আমায় এই ধরণের সুযোগ বার বার দেওয়ার জন্য।

অনেক বিশিষ্ট মানুষ এই ধারাবাহিকের সঙ্গে জড়িয়ে রয়েছেন। সবাই নিজের ১০০ শতাংশ দিয়ে, খেটে কাজটা করেছেন। ভাল খারাপটা আপেক্ষিক। আশা করি দর্শকদের সেটা ভাল লাগবে। আজ থেকে আনুমানিক ৩০০ বছর আগে রামপ্রসাদ প্রমাণ করতে পেরেছিলেন সংসারে থেকেও ঈশ্বরলাভ করা যায়। আর তাঁর লেখা প্রতিটি পদ এখনও যথাযথ ও যুক্তিযুক্ত। তাঁর গানগুলো শুনলেই বোঝা যায় রামপ্রসাদের মনের অবস্থা ঠিক কী ছিল। তিনি যে সবসময় মা-কে দেখতে পেতেন তা নয়, তিনি মা-কে অনুভব করতে পারতেন।

রামপ্রসাদ যখন সাধনা করতে শুরু করেন, সবসময় তিনি মনে করতেন মা তাঁর সঙ্গে রয়েছেন, বিভিন্ন বিপদ থেকে তাঁকে রক্ষা করছেন। কিন্তু তখনও তিনি মা-কে দর্শন করে উঠতে পারেননি। এমনই ছিল মায়ের সঙ্গে ছেলের সম্পর্ক।’

এই ধারাবাহিকে রামপ্রসাদের স্ত্রী সর্বানীর চরিত্রে অভিনয় করেছেন সুস্মিলি আচার্য। অভিনেত্রী বলছেন, ‘খুব ভাল লাগছে কাজ করে। অনেক কিছু নতুন জিনিস জানতে পারছি। রামপ্রসাদ আর সর্বানীর দাম্পত্য আর পাঁচটা স্বাভাবিক দাম্পত্য়ের মতো ছিল না। রামপ্রসাদ মা কালীর ভক্ত ছিলেন। আর সর্বানী সেই ভাবটা বুঝতে পেরেছিলেন। তবে সর্বানী আর রামপ্রসাদের মধ্যে একটা ভালবাসা ও সম্মানের সম্পর্ক ছিল। সর্বানী নিজেও মা কালীকে বিশ্বাস করতেন। তাঁর চোখে মা কালী একজন সাধারণ মানুষ, দেবী নন।’

আরো পড়ুন: Recipe: বাড়িতে বানিয়ে নিন চন্দ্রপুলি

Image source-Google

By Torsha