প্রধান চরিত্রে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম অভিনীত সিজনের বহুল আলোচিত ছবি, সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান (pathaan) ২৫ জানুয়ারী মুক্তি পেয়েছে। পাঠান শুধুমাত্র ভালই ব্যবসা করছে তাই নয় বক্স অফিসে অনেকগুলি রেকর্ডও ভেঙেছে। মুক্তির ১৮তম দিনে, অর্থাৎ তিন সপ্তাহের মধ্যেই, পাঠান গ্লোবাল বক্স অফিসে ১০০০ কোটির মাইলফলক অতিক্রম করেছে। পাঠান একটি বড় বাজেটের ফিল্ম যা যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স-এর অংশ এবং গুপ্তচর, RAW এবং ISI ভিত্তিক।

চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক এবং চলচ্চিত্র সমালোচক রোহিত জয়সওয়ালের মতে, হাই-অকটেন অ্যাকশন ফিল্মটি ১০০০ কোটি টাকার ক্লাবে প্রবেশ করেছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে রোহিত টুইট করেছেন, “১০০০ কোটি বিশ্বব্যাপী তাও চীন ছাড়া, দক্ষিণ থেকে প্রায় শূন্য সাহায্য (ডাবিং সংস্করণ), একটি উল্লেখযোগ্য যাত্রা। পাঠানকে ভারতে তৈরি হওয়া সবচেয়ে বড় ব্লকবাস্টারগুলির মধ্যে একটি হিসাবে স্মরণ করা হবে। # পাঠান #Srk #ShahRukhKhan”

পাঠান (Pathaan) মুক্তির ১৮ দিনের মাথায় ভারত থেকে ৫৭২ কোটি রুপি আয় করেছে। পাঠান পঞ্চম ভারতীয় চলচ্চিত্র যা বিশ্বব্যাপী ১০০০ কোটি রুপি আয় করেছে। এর আগে আমির খান অভিনীত সিনেমা দঙ্গল, বাহুবলী ২: দ্য কনক্লুশন, RRR, K.G.F: চ্যাপ্টার ২ ১০০০ কোটির ক্লাবে প্রবেশ করেছিল। পাঠান হল পঞ্চম ভারতীয় চলচ্চিত্র যা ১০০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে।

আরও পড়ুন…Suneil Shetty-KL Rahul : নতুন জামাই “কে এল রাহুল”-এর শ্বশুর হওয়ায় আপত্তি সুনীল শেট্টির!