সিবিআইয়ের পর বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) এবার গ্রেফতার করল ইডি।আসানসোল জেলে গিয়ে এ দিন সাড়ে পাঁচ ঘন্টা জেরা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা।তারপরই দোর্দদণ্ডপ্রতাপ তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়।

ইডি (ED) সূত্রে খবর, অনুব্রতর বিপুল সম্পত্তির উত্‍স জানতে তাকে জেরা করা হয় এদিন। চার পাতার প্রশ্নপত্র তার সামনে হাজির করা হয়েছিল। কিন্তু কোনও সদুত্তর মেলেনি এবং একাধিক প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান বলেও অভিযোগ। এরপরেই তাকে গ্রেফতার করা হয়েছে।

গোরু পাচারকাণ্ডে যখনই নোটিশ পাঠানো হয়েছে, তখনই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে এড়িয়ে গিয়েছে। গত ১১ অগস্ট বোলপুরের বাড়ি থেকে অনুব্রতকে গ্রেফতার করে সিবিআই। বীরভূমের কেষ্ট-র ঠিকানা এখন আসানসোল সংশোধানাগার। প্রভাবশালী তত্ত্বে’ খারিজ হয়ে গিয়েছে জামিনের আবেদন। চলতি মাসের ১১ তারিখে অনুব্রতকে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আসানসোলের সিবিআই আদালত। ২৫ নভেম্বর সেই মামলার পরবর্তী শুনানি।

এদিকে,গোরু পাচারকাণ্ডের তদন্ত করছে ইডিও। যেদিন জামিনে আবেদন খারিজ হয়, সেদিন আসানসোলে গিয়ে অনুব্রতকে জেরার অনুমতি চেয়ে আদালতে আবেদন করা হয়।সেই আবেদন মঞ্জুর করেন আসানসোলের সিবিআই আদালতের বিচারক।আসানসোল সংশোধানাগারে যেকোনও দিন সকাল ৮টা থেকে বিকেল ৬ পর্যন্ত অনুব্রতকে জেরার অনুমতি দেওয়া হয় ইডি আধিকারিকদের।

সেইমতো এদিন আসানসোল সংশোধাগারে যান ইডি-র আধিকারিকরা।জেলে পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে অনুব্রতকে জেরা করেন তদন্তকারী।এরপর গ্রেফতার করা হয় তাঁকে।

ইডি সূত্রে খবর,শুক্রবারই আদালতে পেশ করা হবে অনুব্রত মণ্ডলকে।তাঁকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরার আর্জি জানাতে পারে ইডি।

 

আরো পড়ুন:Anubrata Mondal:অনুব্রত কন্যার নামে নতুন লটারির হদিশ দিল সিবিআই